অপেক্ষার জয় টাইগারদের

Home Page » খেলা » অপেক্ষার জয় টাইগারদের
রবিবার, ১১ মার্চ ২০১৮



অপেক্ষার জয় টাইগারদেরবঙ্গ-নিউজঃ শ্রীলংকার বিপক্ষে জিততে হলে রেকর্ড করতে হতো টাইগারদের। এর আগের সবোর্চ্চ ১৯৩ রান অতিক্রম করে ২১৫ রান করতে হতো। সেই রেকর্ড করেই জিতলো টাইগাররা। ম্যাচের কোন অবস্থাতেই হারের শঙ্কা জাগাতে পারেনি লঙ্কান বোলাররা। সাব্বির রহমানের আউটে যা একটু বুকে দুরুদুরু ভাব উঠেছিল তাও দূর করে দিয়েছেন মুশফিকুর রহিম। ফিরেছেন ম্যাচ জিতিয়ে।

প্রথমে টসে জিতে শ্রীলংকাকে ব্যাটিংয়ে পাঠায় টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে ২১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটিংয়ে দারুণ শুরু করেছিল টাইগাররা। লিটন ১৯ বলে ৪৩ রানে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। তারপরে ব্যাটে আসা সৌম্য সরকার। তিনিও দেখে শুনে শুরু করেছিলেন। তামিম-সৌম্যেও ব্যাটেও টাইগারদের রানের চাকা সচল ছিল। লিটনের পরে দ্রুত রান তুলতে থাকা তামিম ইকবাল ২৯ বলে ৪৭ করে থিসারার বলে আউন হন।

তামিম আউট হবার পরের গল্পটা মুশফিকের। তিনি ৩৫ বলে ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। ১৪.২ ওভারে ১৫১ রানে সৌম্য সরকার ফিরেছেন ২২ বলে ২৪ রান করে। এরপর ১৯৩ ও ১৯৭ রানে ১১ বলে ২০ ও দুই বলে কোন রান না করেই সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান। কিন্তু মুশফিককে ফেরাতে পারেননি লঙ্কান বোলাররা। দুই বল বাকি থাকতে ৫ উইকেটের জয় নিশ্চিত করেই ফেরেন এই টাইগার ব্যাটসম্যান ।

এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে শ্রীলংকা ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের বিপক্ষে নিজেদের সবোর্চ্চ রান সংগ্রহ করে। শ্রীলংকার হয়ে ওপেনিংয়ে আসা কুশল মেন্ডিস ৩০ বলে ৫৭ তিনে ব্যাট করতে নামা কুশল পেরেরা খেলেন ৪৮ বলে ৭৪ রানের ঝড় ইনিংস। শেষের দিকে উপুল থারাঙ্গার ১৫ বলে ৩২ রান বড় সংগ্রহ এনে দেয় স্বাগতিকদের। বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমা ৪ ওভারে ৪৮ রান দিয়ে ৩ উইকেট নেন এছাড়া দলীয় অধিনায়ক মাহমুদুল্লাহ ২ ওভার হাত ঘুরিয়ে নেন ২ উইকেট।

বাংলাদেশ সময়: ০:৪১:৪৮   ১১১ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভারতীয় নারীর ১০২ বছর বয়সে দৌড়ে স্বর্ণ জয়!
অসাধারণ শেষ ওভারে বাংলাদেশের ৩ রানের নান্দনিক জয়
ভারতের আধিপত্যের কাছে অসহায় আত্নসমর্পনই হলো পাকিস্তানের
আজ এশিয়া কাপের গ্রুপ পর্বে চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে
একহাতে ব্যান্ডেজ নিয়ে মাঠে নামেন তামিম ইকবাল!!
তামিম যে আন্তরিকতা ও সাহস দেখিয়েছে তা দৃষ্টান্তমূলক:অধিনায়ক মাশরাফি
মুশফিকুর রহিম ও মিথুন আলির অনবদ্য জুটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ
ভুটানকে ২-০ গোলে হারিয়ে দুর্দান্ত সূচনা করল বাংলাদেশ
বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ দ্বারা পরীক্ষামূলকভাবে সাফ চ্যাম্পিয়নশীপ খেলা সম্প্রচার করা হবে
বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত

আর্কাইভ