ধর্মপাশায় উচ্চ মাধ্যমিক ইংরেজী প্রথম পত্র পরীক্ষা সুষ্ঠুভাবে সমপন্ন
প্রথম পাতা » শিক্ষাঙ্গন » ধর্মপাশায় উচ্চ মাধ্যমিক ইংরেজী প্রথম পত্র পরীক্ষা সুষ্ঠুভাবে সমপন্ন


বৃহস্পতিবার ● ৫ এপ্রিল ২০১৮

---আল-আমিন আহমেদ সালমান, স্টাফ রিপোর্টার বঙ্গ-নিউজ:আজ বৃহস্পতিবার( ৫ এপ্রিল)  সারা দেশে সকাল ১০ টা থেকে এইচ এস সি ও সমমানের পরীক্ষার ইংরেজী প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সারা দেশে ৮ টি সাধারন শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরী বোর্ডের অধীনে এবার১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। যা গেল বছরের চেয়ে ২৭ হাজার ৪৫৭ জন বেশি

তন্মধ্যে সুনামগঞ্জের টংগুয়ার হাওরের “বাতিঘর” বংশীকুন্ডা কলেজ থেকে ১৫৮ জন পরীক্ষার্থী এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষকায় অংশগ্রহন করেছে।

বংশীকুন্ডা কলেজে গারো পাহাড়ের পাদেশে থেকে শুরু করে এখানে অনেক অাধিবাসী শিক্ষার্থী পড়াশোনা করছে।

বিগত কয়েক বছর ধরে প্রায় ৩৫ কিলোমিটার দূরে অবস্থিত উপজেলা সদর ধর্মপাশায় গিয়ে পরীক্ষার্থীদের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহন করে থাকে।

বংশীকুন্ডা কলেজের অধ্যক্ষ নূরুল আমিনের সাথে আলাপকালে তিনি বঙ্গ-নিউজকে জানান, বংশীকুন্ডা কলেজটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে একদল তরুন শিক্ষক মন্ডলী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিগত বছর গুলোতে আমরা ফলাফলের দিক দিয়ে ভাল অবস্থানে ছিলাম। তিনি আরোও জানান যে আমাদের বংশীকুন্ডা কলেজ থেকে পরীক্ষা কেন্দ্রের দূরত্ব প্রায় ৩৫ কিলোমিটার যার ফলে আমাদের পরীক্ষার্থীরা আর্থিক ও মানসিক ভাবে ক্ষতিগ্রস্থ্য হচ্ছে। তাই আমাদের এখানে পরীক্ষার্থীদের ব্যাপারে মানসিক ও আর্থিক ক্ষতির কথা চিন্তা করে এখানে এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার উপ-কেন্দ্র চালু করা জরুরি।

উল্লেখ্য, গেল ২৭ মার্চ বংশীকুন্ডা কলেজের ২০১৮ সালের বিদায় অনুষ্ঠান ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরবর্তী আলোচনা সভায় অধ্যক্ষ জনাব নুরুল আমিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন  বংশীকুন্ডা কলেজের প্রতিষ্ঠাকালিন সভাপতি , আজীবন দাতা ও পরিচালনা কমিটির দাতা সদস্য শিক্ষাবিদ জনাব সিরাজ উদ্দিন,পরিচালনা কমিটির সম্মানিত সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান জনাব সাইদুর রহমান, বংশীকুন্ডা হাই স্কুলের প্রধান শিক্ষক  মাহবুবুল আলম ,মৌলভী আব্দুল আজিজ ও বিদায়ী পরীক্ষার্থীদের অভিবাকবৃন্দ।

আলোচনায় সভায় বক্তারা টাংগুয়া পারের “বাতিঘর” মধ্যনগর থানার( প্রস্তাবিত মধ্যনগর উপজেলা) একমাত্র কলেজে এই অবহেলিত ভাঁটির    শিক্ষার্থীদের কথা চিন্তা করে এই এলাকায় একটি উচ্চ মাধ্যমিক পরীক্ষার উপ-কেন্দ্র স্থাপনের জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সদয় হস্তক্ষেপ কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৪:০৪:২১ ● ১৮৫ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আরো পড়ুন...