বিরাটদের হারিয়ে দুর্দান্ত শুরু কেকেআরের

Home Page » ফিচার » বিরাটদের হারিয়ে দুর্দান্ত শুরু কেকেআরের
সোমবার, ৯ এপ্রিল ২০১৮



ফাইল ছবি

 

 

বঙ্গ-নিউজঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলে গত পাঁচটা মরশুমে নিজেদের উদ্বোধনী ম্যাচে জয় দিয়েই শুরু করেছিল গৌতম গম্ভীরের কেকেআর। কিন্তু এবার নাইট দলের ফ্রেমে নেই দীর্ঘ সাত মরশুমের নেতা। তবে তিনি না থাকলেও কেকেআর আছে কেকেআরেরই। একাদশ মরশুমের উদ্বোধনী ম্যাচ জিতে গম্ভীরের সেই ট্র্যাডিশনকেই যেন এগিয়ে নিয়ে গেলেন দীনেশ কার্তিক। গ্যালারিতে তখন উচ্ছ্বসিত কিং খান।

গম্ভীরের জুতায় পা গলিয়ে শুরুতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে কার্তিককে। প্রথম ম্যাচেই প্রতিপক্ষ বিরাট-এবি সম্বৃদ্ধ শক্তিশালী আরসিবি। কিন্তু অধিনায়োকচিত পারফরম্যান্স দিয়েই প্রথম ম্যাচে কেকেআর ভক্তদের মন জয় করে নিলেন কার্তিক। গম্ভীরের পথে হেঁটেই তার অভাব পূরণ করে দিলেন নাইট শিবিরের নয়া নেতা। সেই নারিনকে ওপেন করতে পাঠানো, সেই ঠান্ডা মাথায় একটা করে সিদ্ধান্ত নেওয়া। প্রাক্তনের দেখানো পথে এগিয়েই সফল বর্তমান।

গতবার গম্ভীরের নাইটের কাছে লজ্জার হার হেরে শহর ছেড়েছিলেন কোহলি। সে স্মৃতি যেন আরসিবি-কে এখনো তাড়া করে বেড়ায়। রোববার সেই হারের বদলা নেয়ার সুযোগ এসেছিল। শুরুটাও সেভাবেই করেছিল ব্যাঙ্গালোর। আরসিবি-র ম্যাচে এবার আর ক্রিস গেইল ঝড় দেখার সুযোগ ছিল না। কারণ এ মরশুমে তিনি পাঞ্জাবে। তবে ক্রিকেটের নন্দনকানে ঝড় উঠল। তাও আবার এক প্রাক্তন কেকেআর ব্যাটসম্যানেরই। ওপেন করতে নেমেই বাউন্ডারি আর ওভার বাউন্ডারির ঝড় তুলে খেলা জমিয়ে দিলেন ব্রেন্ডন ম্যাকালাম। তিনি ফিরে গেলেও কোহলি (৩১) ও এবি ডেভিলিয়ার্স জুটি রান রেটে প্রভাব পড়তে দেয়নি।

কিন্তু সে সময় ঘটল এক অবিশ্বাস্য ঘটনা। কেকেআরের জার্সিতে অভিষেক ঘটা নীতিশ রানা হয়তো রোববার রাতে উত্তেজনায় ঘুমাতে পারবেন না। কোনো দলের হয়ে অভিষেক ম্যাচে এমন মধুর স্মৃতির মালিক যে সকলে হতে পারেন না। পরপর দু’বলে বিশ্বের দুই সেরা ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়ে ম্যাচের মোড়ই ঘুরিয়ে দিলেন রানা। বাকি কাজটা সারলেন বিনয় কুমার, জনসনরা।

কেকেআরের এদিনের জয় নিঃসন্দেহে দলগত সাফল্য। বোলিংয়ের মতো ব্যাটিং বিভাগও নজর কাড়ল। নারিনের অর্ধ-শতরান তো বটেই, শেষ মুহূর্তে যেভাবে কার্তিকের ব্যাট জ্বলে উঠল, তাতেই নিশ্চিত হয় প্রথম জয়। আর সেই সঙ্গে আরো একবার হতাশায় ডুবলেন বিরাট। তবে তিনি কেন উমেশ যাদবকে এত পরে বল করতে পাঠালেন, সে প্রশ্ন থেকেই যাচ্ছে। এ ম্যাচের পর আইপিএলের নেতা হিসেবে মস্তিষ্কে আরো একটু শান দিতেই হবে বিরাটকে।

আরসিবি : ১৭৬/৭ (ম্যাকালাম-৪৩, ডেভিলিয়ার্স-৪৪, মনদীপ-৩৭)

কেকেআর : ১৭৭/৬ (নারিন-৫০, কার্তিক-৩৫*)

৪ উইকেটে জয়ী কেকেআর।

বাংলাদেশ সময়: ১১:০৯:৪৭   ৯৭ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ফিচার’র আরও খবর


বাংলায় কচুরিপানা-জালাল উদ্দীন মাহমুদ
জৈন ধর্ম কি (Jain) এবং কাহারা জৈন ধর্মের অনুসারী- জালাল উদদীন মাহমুদ
সুনামগঞ্জ-১ঃ এমপি রতন কে পরিবর্তনের দাবি
আওয়ামীলীগের প্রার্থী বাচাই সম্পন্ন
সুনামগঞ্জ জেলা যুবদলের বন ও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক এম.শহীদের প্রেস বিজ্ঞপ্তি
বি এন পি ঘটিত সহিংসতার প্রতিবাদে উত্তরায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল।
নয়াপল্টনে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষ!
বাংলার বিজয় বাঙ্গালীর হেম-যোবায়ের শামীম
“রঙ্গে ভরা আমার ব্যাংকিং জীবন”- জালাল উদদীন মাহমুদ
“রঙ্গে ভরা আমার ব্যাংকিং জীবন “-জালাল উদদীন মাহমুদ

আর্কাইভ