কোটা সংস্কারের দাবিতে জাবির প্রধান ফটকে আন্দোলনরত ছাত্রদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া
প্রথম পাতা » আজকের সকল পত্রিকা » কোটা সংস্কারের দাবিতে জাবির প্রধান ফটকে আন্দোলনরত ছাত্রদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া


সোমবার ● ৯ এপ্রিল ২০১৮

ছবি বঙ্গ-নিউজ

বঙ্গ-নিউজ জাবি প্রতিনিধিঃ কোটা সংস্কারের দাবিতে সোমবার সকাল সাড়ে ৯টায় সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিশ্বদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগ প্রদক্ষিণ করে সকাল সাড়ে ১০টার দিয়ে জয়বাংলা গেইট দিয়ে বের হয়ে প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেয়। এতে সড়কের দুপাশে বাঁধে তীব্র যানজট।

পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-জলকামান নিক্ষেপ করে। আন্দোলনকারীরা পিছু হটে ক্যাম্পাসের ভেতরে অবস্থান নেয়। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছিলেন প্রক্টর সিকদার মো. জুলকারনাইন। এসময় পুলিশের ছোড়া একটি টিয়ারশেল প্রক্টরের কাছাকাছি এসে পড়ে। তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রক্টর জুলকারনাইনের গলার নিচে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ চলছেই। শিক্ষার্থী পুনরায় মহাসড়ক অবরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছে। শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ছে। অন্যদিকে পুলিশও তাদের দমাতে থেমে থেকে টিয়ারশেল নিক্ষেপ করছে।

প্রায় দুই ঘণ্টায় চলমান এই সংঘর্ষে এখন পর্যন্ত প্রায় ৪৫ জনেরও বেশি আহত হয়েছেন। তাদের বিশ্ববিদ্যালয় মেডিকেলে প্রাথমিক চিকিৎসা শেষে সাভারের এনাম মেডিকেলে পাঠানো হয়েছে। কোটা সংস্কারের দাবিতে জাবির প্রধান ফটকে আন্দোলনরত ছাত্রদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৫:১১:১৭ ● ৭৪ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আরো পড়ুন...