জাবিতে ইদানিংকালের সবচেয়ে বড় প্রতিরোধ প্রদর্শন

Home Page » অর্থ ও বানিজ্য » জাবিতে ইদানিংকালের সবচেয়ে বড় প্রতিরোধ প্রদর্শন
বুধবার, ১১ এপ্রিল ২০১৮



শুভ কুমার সাহা,  বঙ্গ-নিউজঃ  কোটা সংস্কারের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিরোধের বিশাল উদাহরণ সৃষ্টি করেছে । সরকারি চাকরিতে বিদ্যামান কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত জাহাঙ্গীরনরগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের ‘বর্বরোচিত’ হামলার নিন্দা জানিয়ে সরকারের কাছে এর জবাব চেয়েছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। একই সঙ্গে কোটা সংস্কারের আন্দোলনকে যৌক্তিক বলে এতে সমর্থন জানান তিনি।
তিনি বলেন, এটি একটি যৌক্তিক দাবি। পুলিশি হামলা চালিয়ে এ আন্দোলন দমানো যাবে না। এ দাবি আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। কিন্তু সরকার তা না করে শিক্ষার্থীদের ওপর একের পর এক হামলা চালাচ্ছে। ইতোমধ্যেই প্রচুর রক্তপাত হয়েছে। আমরা আর রক্তপাত চাই না। আমি স্বরাষ্ট্রমন্ত্রী, সড়ক ও সেতু মন্ত্রী এবং জাহাঙ্গীর কবির নানককে বিষয়টি জানিয়েছি। কেন আমার শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা করে রক্তাক্ত করল আমি তার জবাব চেয়েছি। উপযার্চ বলেন, ৫৬% কোটা আসলেই একটি জাতির জন্য লজ্জাজনক। এ আন্দোলনে আমাদের সমর্থন আছে, আমরা তোমাদের পাশে আছি। প্রয়োজন হলে তোমাদের সাথে আমরা একসঙ্গে আন্দোলন করব। এ সময় উপ- উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদসহ জ্যেষ্ঠ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রতিরোধ প্রদর্শন
এদিকে আজ ক্যাম্পাসের ভেতরের পুরো রাস্তায় সব হল বিভাগ থেকে শিক্ষার্থীরা নেমে এসেছে । জলকামানের গাড়ির চাবি শিক্ষার্থীরা নিয়ে গেছে চাকা ফুটো করে দিয়েছে। মতিয়া চৌধুরীর কুশপুত্তিলিকায় জুতা মেরেছে তারা। ।ঢাকা আরিচা মহাসড়ক অবোরোধ করে রাখে তারা।

বাংলাদেশ সময়: ১৫:০৮:২৬   ১৭৩ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


নির্বাচনে জামায়াতের কেন্দ্রীয় ১০ নেতা
চাঁদপুরে প্রায় ৭৫০ মণ ইলিশ জব্দ করেছে টাস্কফোর্স!!
আর্থ-সামাজিকসহ বিভিন্ন ক্ষেত্রে দেশের মানুষের জীবনে সত্যিই একটা পরিবর্তন এসেছে: প্রধানমন্ত্রী
মুদ্রা পাচার আইন থাকার পরও কেন এ–সংক্রান্ত মামলা হচ্ছে না জানতে চাইলে কাস্টমস কমিশনার এ কে এম নুরুজ্জামান বলেন
দীর্ঘ ১৯ মাস পর ঘোড়াশাল ইউরিয়া সার কারখানায় উৎপাদন শুরু হয়েছে।
রাজধানীর উত্তরখানের একটি বাসায় গ্যাসের চুলা থেকে লাগা আগুনে দগ্ধ আরও একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।
জরিমানার বিধান রেখে ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ চূড়ান্ত
এ বছর শান্তিতে নোবেল পেলেন মুরাদ ও মুকওয়েজি
রোহিঙ্গাদের উপস্থিতি বাংলাদেশের অর্থনীতি, পরিবেশ এবং নিরাপত্তায় বিরাট হুমকি : শেখ হাসিনা
স্বপ্নের পদ্মাসেতুর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আগামী ১৩ অক্টোবর

আর্কাইভ