“টাংগুয়ার হাওর পাড়ে বর্ণীল আয়োজনের মধ্য দিয়ে নববর্ষ উদযাপন”

Home Page » এক্সক্লুসিভ » “টাংগুয়ার হাওর পাড়ে বর্ণীল আয়োজনের মধ্য দিয়ে নববর্ষ উদযাপন”
শনিবার, ১৪ এপ্রিল ২০১৮



পাঠশালা বর্ষবরন ১৪২৫ বঙ্গাব্দ

অাল-আমিন আহমেদ সালমান,স্টাফ রিপোর্টার বঙ্গ-নিউজ:-নববর্ষ মানে পুরাতন জরাজীর্ণকে বিদায় দিয়ে নতুন দিনে পদার্পণ। বাংলা নববর্ষ বাঙ্গালীর প্রাণের উৎসব।

আজ বাংলা নববর্ষ ১৪২৫ বঙ্গাব্দের  প্রথম দিন। এ দিনটি বাংলাদেশে নববর্ষ হিসেবে পালিত হয়। এটি বাঙালির একটি সর্বজনীন লোকজ উৎসব। এদিন আনন্দময় পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে।

সুনামগঞ্জের হাওর অঞ্চলে বর্ণীল আয়োজনে মধ্যনগর থানার বংশীকুন্ডার বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠান “বিকেসি পাঠশাল “কিন্ডারগার্টেন আজ সকাল ১০ টায় মঙ্গল শোভাযাত্রা বের করে। মঙ্গল শোভাযাত্রাটি বিকেসি পাঠশালা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বংশীকুন্ডা বাজার প্রদক্ষিণ করে আবার বংশীকুন্ডা কলেজ ক্যাম্পাসে শেষ হয়। পরবর্তীতে বিকেসি পাঠশালা প্রাঙ্গণে অত্র প্রতিষ্ঠানেরর সভাপতি সাজেদা আহমেদের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করে। অমিত হাসান রাজুর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য নিয়ে আসে পাঠশালার অধ্যক্ষ দেলোয়ার হোসেন, আরোও বক্তব্য রাখেন বাউল সুধীর রঞ্জন সরকার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা: নরেশ চন্দ্র সরকার, খিদিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান প্রমুখ।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়। অনুষ্ঠান গুলোর মধ্যে ছিল একক অভিনয়, বাউল গান, ধামাইল গান ও ঐতিহ্যবাহী জারিগান। এতে বিকেসি পাঠশালা,ক্রিয়েটিভ টিচিং ও বংশীকুন্ডা কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

বিকেসি পাঠশালার অধ্যক্ষ দেলোয়ার হোসেন বঙ্গ-নিউজকে জানান, আজ বাংলা নববর্ষের প্রথম দিন।বাঙ্গালীদের জাতীয় উৎসব। আজ বিকেসি পাঠশালা কর্তৃক এমন একটি অনুষ্ঠানের আয়োজন হওয়াতে ধর্ম,বর্ণ, দল,মত ও নির্বিশেষে সকলে অংশগ্রহনের মধ্য দিয়ে পাঠশালা প্রাঙ্গন নববর্ষের অানন্দে মুখরিত। আগামীতে আমরা আরোও সুন্দর ভাবে পালন করার চেষ্টা করব।---

 


বাংলাদেশ সময়: ২১:২৩:৫১   ২০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


শেখ হাসিনার সঙ্গে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের রুদ্ধদার বৈঠক!!
কলমাকান্দা পরিবহন কর্মচারী শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সমপন্ন
সাপে কামড়ালে নিজের অজান্তেই মানুষ অনেক ভুল সিদ্ধান্ত নেয়
সহকারী শিক্ষক নিয়োগে এবার রেকর্ডসংখ্যাক আবেদন জমা হয়েছে:ডিপিই’র মহাপরিচালক
সুনামগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের
নারায়ণগঞ্জের চিহ্নিত ৩২ মাদক বিক্রেতাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা
এবার জাতিসংঘ বিবৃতি দিয়ে বলেছে ‘আমরা তাদেরকে ডাকি নাই’: হাছান মাহমুদ
বাদশাগঞ্জ পাবলিক হাই স্কুলকে সরকারী করা হয়েছে
আসন ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করবে-আওয়ামীলীগ
তামিম যে আন্তরিকতা ও সাহস দেখিয়েছে তা দৃষ্টান্তমূলক:অধিনায়ক মাশরাফি

আর্কাইভ