রাজধানীতে ঝড়বৃষ্টি কালবৈশাখী
প্রথম পাতা » আজকের সকল পত্রিকা » রাজধানীতে ঝড়বৃষ্টি কালবৈশাখী


রবিবার ● ২২ এপ্রিল ২০১৮

রাজধানীতে ঝড়বৃষ্টি  কালবৈশাখী

বঙ্গ-নিউজঃ   রোদ আর গরমে হাঁসফাঁস করতে থাকা অবস্থায় কখন যেন বৃষ্টি আসে এই নগরীতে- এমন আশঙ্কার মধ্যেই কালবৈশাখী ঝড় বয়ে গেল রাজধানীতে।

রোববার সন্ধ্যা ৬টার দিকে এ ঝড় শুরু হয়। প্রায় সাড়ে ৬টা পর্যন্ত চলা এ ঝড়ে মুর্হূতেই যেন অচেনা রূপ নেয় ঢাকা।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম সমকালকে জানান, আকস্মিক এ ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৮৩ কিলোমিটারেরও বেশি। এটি উত্তর-পশ্চিম থেকে শুরু হয়ে ধীরে ধীরে পূর্ব দিকে অগ্রসর হয়।

তিনি জানান, সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত রাজধানীর আগারগাঁও, তেজগাঁও ও মহাখালী এলাকায় ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বৃষ্টিতে রাস্তার ধুলা দূর হলেও যোগ হয়েছে জলাবদ্ধতার সমস্যা। শাহবাগ, ফার্মগেট, প্রেসক্লাব, মীরপুর, গাবতলী, মিরপুর ও গুলশানসহ বেশ কিছু জায়গাতে এমন দুর্ভোগের খবর পাওয়া গেছে।

বৃষ্টির কারণে গণপরিবহন সংকটে পড়তে হয়েছে যাত্রীদের। সাধারণ মানুষকে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে রিক্সা কিংবা সিএনজিতে ফিরতে হচ্ছে বাসায়। গন্তব্যে পৌঁছাতে বৃষ্টির বাগড়া বেশ ঝামেলাতেই ফেলেছে সবাইকে।

ঢাকার বাইরেও দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির খোঁজ পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

রাজধানীর কয়েকটি স্থানে ছোটখাটো ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেলেও দমকল বাহিনী কিছু নিশ্চিত করে জানাতে পারেনি সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত।

এর আগে সকালে আবাহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম ময়মনসিংহ, ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের দু’এক জায়গায় বিজলী চমকানো, অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির আভাস দেওয়া হয়।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও জানানো হয় আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে।

রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় শ্রীমঙ্গলে সর্বোচ্চ ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে জানিয়ে আবহাওয়া অধিদফতর বলছে, পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

বাংলাদেশ সময়: ২০:২৫:৩৩ ● ৫০ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আরো পড়ুন...