ঈদের ৯ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে

Home Page » অর্থ ও বানিজ্য » ঈদের ৯ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে
মঙ্গলবার, ২২ মে ২০১৮



ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ঈদুল ফিতরকে ঘিরে ৯ দিন দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। মঙ্গলবার মুন্সীগঞ্জের গজারিয়ায় দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ সাইটে ‘ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ’ শীর্ষক এক সভায় এ কথা জানান তিনি।

কাদের বলেন, ঈদের দিন, তার আগের চারদিন ও পরের চারদিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। এ বিষয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গে কথা হয়েছে। তিনি এটা আনুষ্ঠানিকভাবে জানাবেন।

গত কয়েক মাস ধরে দেশের সিএনজি স্টেশনগুলোতে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখা হচ্ছিল। রমজানের শুরু থেকে সেটা দুই ঘণ্টা বাড়িয়ে বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়। ঈদের চারদিন পর থেকে আবারও বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

ঈদের ছুটি শুরুর আগে ৮ জুনের মধ্যে সব রাস্তার প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, যেখানে যেখানে রিপেয়ার দরকার, সেটা এর মধ্যে করতে হবে। রাস্তা সংস্কারে উদাসীনতা সহ্য করা হবে না। এক্ষেত্রে বৃষ্টি যেন অজুহাত না হয়। বৃষ্টি হলেও কাজ শেষ করার জন্য ব্যবস্থা নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

এবার ১৬ জুন ঈদুল ফিতর হতে পারে। সে অনুযায়ী ঈদের সরকারি ছুটি নির্ধারণ করা হয়েছে ১৫ থেকে ১৭ জুন। ঈদযাত্রার ঘরমুখো যাত্রীদের পথে পথে যাতে বিশৃঙ্খলা বা যানজটের কবলে পড়তে না হয় সেদিকে নজর রাখতে পুলিশ ও সড়ক-মহাসড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহ্বান জানান মন্ত্রী।

পুলিশের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, এমপি-মন্ত্রী বা ভিআইপি যিনিই হোন, কোনো অবস্থাতেই রংসাইডে চলতে দেওয়া হবে না। মুখের দিকে তাকাবেন না, ধরে ফেলবেন। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবেন।

সভায় স্থানীয় সংসদ সদস্য নাসিম ওসমান, সড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি; নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:১৩:৩৭   ৫২ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ অধিবেশন শুরু হয়েছে, যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী
বাজেট জনকল্যাণমূলক না হওয়ায় জনগণ হতাশঃ বিএনপি
আমার বাজেট নির্বাচনী বাজেটই হবে:সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী
প্রস্তাবিত বাজেটকে ‘নির্বাচনী বাজেট’ বলে প্রত্যাখ্যান বিএনপির
বাংলাদেশের প্রথম বাজেটের আকার ছিল ৭৮৬ কোটি টাকা
বেসরকারি হেলিকপ্টার সেবায় ২০ শতাংশ শুল্কারোপ
‘সমৃদ্ধ আগামী:অগ্রযাত্রার বাংলাদেশ’ শিরোনামে আজ জাতীয় বাজেট পেশ
জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে: কে এম নূরুল হুদা
`মিয়ানমারের উপর চাপ অব্যাহত রাখুন’- মিলিব্যান্ডের সঙ্গে সাক্ষাতকালে প্রধানমন্ত্রী
বাংলাদেশের গণতন্ত্র শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত,অর্থনীতিও যথেষ্ট শক্তিশালী-প্রধানমন্ত্রী

আর্কাইভ