ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলে বহিরাগতদের অবস্থান নিষেধ

Home Page » জাতীয় » ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলে বহিরাগতদের অবস্থান নিষেধ
মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮



ফাইল ছবি  বঙ্গ-নিউজ:  ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলে পূর্ব অনুমতি ছাড়া বহিরাগতদের অবস্থান, চলাচল এবং যেকোনো ধরনের কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার রাতে ঢাবি প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার (৯ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাবি প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন নিয়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষাপট বিবেচনা করে সার্বিক অবস্থা পর্যালোচনার জন্য প্রভোস্ট কমিটির সদস্যরা বৈঠক করেন। বৈঠকে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাদের ছাত্রত্ব নেই তারা হলে অবস্থান করতে পারবে না। এমনকি হল প্রশাসনের অনুমতি ছাড়া কোনো ছাত্রের অভিভাবক কিংবা অতিথি হলে অবস্থান করতে পারবে না।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য ও চরমপন্থীরা যাতে হলে প্রবেশ অথবা অবস্থান করতে না পারে সে ব্যাপারে হল প্রশাসনকে সর্বোচ্চ সতর্ক ও তৎপর থাকতে হবে। প্রয়োজনে হল কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নেবেন। এছাড়া উসকানিমূলক বক্তব্য, গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে প্রভোস্ট কমিটি।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে সকল হলে অবস্থানরত ক্রিয়াশীল ছাত্র সংগঠন ও শিক্ষার্থীদের সঙ্গে হল প্রশাসন নিয়মিত মত বিনিময় সভা করারও সিদ্ধান্ত নেয় বৈঠকে।

এছাড়া ছাত্রী হলে গভীর রাতে স্লোগান দিয়ে সাধারণ শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনযাপনে বিঘ্ন না ঘটাতে আবাসিক শিক্ষার্থীদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে যত্নশীল থাকার কথা বলা হয়েছে। এজন্য আবাসিক শিক্ষার্থীদের কাছে প্রাধ্যাক্ষরা চিঠি দেবেন বলেও সিদ্ধান্ত নেয় হয়।

এদিকে ঢাবি ক্যাম্পাসে কোটা আন্দোলনকে কেন্দ্র করে সংঘটিত ঘটনাগুলোর তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ৮:১১:৫২   ২৯৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সংযুক্ত আরব আমিরাতের সাথে বাংলাদেশের ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে
সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে প্রধান করে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটি
প্রতিবছর হতদরিদ্রদের ৬৪ হাজার ঘর দিবে সরকার
জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
প্রাণ বাঁচাতে ১০২ জন মাদক কারবারীর আজ আত্মসমর্পণ !
নয়াদিল্লির অভিযোগ জোরালো ভাষায় প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ
নির্বাচনের কলঙ্ক যাদের গায়ে, তাদের নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার অধিকার নেই’ : কাদের
রাজনীতিতে মামলার কোনো স্থান নেই.বিএনপি একটি হতাশ ও ব্যর্থ দল : নাসিম
অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিলেন, বড় ভুল করেছে পাকিস্তান: নরেন্দ্র মোদী
বাউল সম্রাট শাহ আব্দুর করিমের জন্মদিন

আর্কাইভ