ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলে বহিরাগতদের অবস্থান নিষেধ

Home Page » জাতীয় » ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলে বহিরাগতদের অবস্থান নিষেধ
মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮



ফাইল ছবি  বঙ্গ-নিউজ:  ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলে পূর্ব অনুমতি ছাড়া বহিরাগতদের অবস্থান, চলাচল এবং যেকোনো ধরনের কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার রাতে ঢাবি প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার (৯ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাবি প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন নিয়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষাপট বিবেচনা করে সার্বিক অবস্থা পর্যালোচনার জন্য প্রভোস্ট কমিটির সদস্যরা বৈঠক করেন। বৈঠকে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাদের ছাত্রত্ব নেই তারা হলে অবস্থান করতে পারবে না। এমনকি হল প্রশাসনের অনুমতি ছাড়া কোনো ছাত্রের অভিভাবক কিংবা অতিথি হলে অবস্থান করতে পারবে না।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য ও চরমপন্থীরা যাতে হলে প্রবেশ অথবা অবস্থান করতে না পারে সে ব্যাপারে হল প্রশাসনকে সর্বোচ্চ সতর্ক ও তৎপর থাকতে হবে। প্রয়োজনে হল কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নেবেন। এছাড়া উসকানিমূলক বক্তব্য, গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে প্রভোস্ট কমিটি।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে সকল হলে অবস্থানরত ক্রিয়াশীল ছাত্র সংগঠন ও শিক্ষার্থীদের সঙ্গে হল প্রশাসন নিয়মিত মত বিনিময় সভা করারও সিদ্ধান্ত নেয় বৈঠকে।

এছাড়া ছাত্রী হলে গভীর রাতে স্লোগান দিয়ে সাধারণ শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনযাপনে বিঘ্ন না ঘটাতে আবাসিক শিক্ষার্থীদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে যত্নশীল থাকার কথা বলা হয়েছে। এজন্য আবাসিক শিক্ষার্থীদের কাছে প্রাধ্যাক্ষরা চিঠি দেবেন বলেও সিদ্ধান্ত নেয় হয়।

এদিকে ঢাবি ক্যাম্পাসে কোটা আন্দোলনকে কেন্দ্র করে সংঘটিত ঘটনাগুলোর তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ৮:১১:৫২   ১৫১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়া কে এই তরুণ ?
ওবায়দুল কাদের সমসাময়িক ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন আজ
ওবায়দুল কাদের সমসাময়িক ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন আজ
পুলিশের ওপর হামলা ও গাড়িতে আগুন দেয়ার ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা, গ্রেফতার ৫০
বিএনপি অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টি করে নির্বাচিত শেখ হাসিনাকে উৎখাত করতে চায়:কাদের
নয়াপল্টনে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষ!
আজ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেবে দলের মনোনয়ন বোর্ড
ব্যাংক খাতে কিছু অসুবিধা আছে, এ বিষয়ে একটি রোডম্যাপ দেয়া হবে:অর্থমন্ত্রী
মাশরাফির আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে আরও ১৫ জন মনোনয়নপত্র কিনেছেন
রাজনৈতিক জোট ও দলের সংবিধান ও বাস্তব সম্মত দাবিগুলো সরকার মেনে নিয়েছে:তোফায়েল

আর্কাইভ