কালিয়াকৈরে আইন ভঙ্গ করে জমি- জবর দখলের চেষ্টার অভিযোগ

Home Page » সারাদেশ » কালিয়াকৈরে আইন ভঙ্গ করে জমি- জবর দখলের চেষ্টার অভিযোগ
বুধবার, ১১ জুলাই ২০১৮



Kaliakair

ফজলুল হক.বঙ্গ নিউজ: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পাঁচলক্ষী এলাকায় আইন অমান্য করে সাইন বোর্ড ও রোপনকৃত চারা উঠিয়ে কৃষি জমি-জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর ওই জমির মালিক আমীর হোসেন বাদী হয়ে গত সোমবার সি আর- মোকাদ্দমা দায়ের করেন।
এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার পাচঁলক্ষী এলাকার আমীর হোসেন গং দীর্ঘ দিন ধরে পৈত্তিক সূত্রে পেয়ে ৭২ শতাংশ জমি ভোগ-দখল করে আসছে। পাঁচলক্ষী মৌজার আরএস ৩৩ খতিয়ানে ওই ৭২ শতাংশ কৃষি জমি। সেখানে তারা ওই জমিতে একটি সাইন বোর্ড ও বাগান কাঠের চারা রোপন করে। কিন্তু কিছু দিন ধরে একই এলাকার আসাদুজ্জামান গং ওই জমির মালিকানা দাবী করে। এতে জমির মালিক আমির হোসেন বাদী হয়ে গাজীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (ক অঞ্চল) একটি মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে গত ২ জুলাই গাজীপুর আদালত ওই জমির উপর ১৪৪ দ্বারা জারি করেন। কিন্তু আসাদুজ্জামান গং ওই আইন অমান্য করে গত রোববার রাতে তার লোকজন নিয়ে ওই জমির সাইন বোর্ড ও রোপনকৃত চারা তোলে নিয়ে যায়। এ ঘটনার পর ওই জমির মালিক আমীর হোসেন বাদী হয়ে গত সোমবার সি আর- মোকাদ্দমা দায়ের করেন। তবে এব্যাপারে অভিযুক্ত আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
জমির মালিক আমীর হোসেন জানান, আদালতের ১৪৪ দ্বারা আইন অমান্য করে আসাদুজ্জামান গং রাতের আধারে আমাদের জমিতে থাকা সাইনবোর্ড ও রোপনকৃত চারা তোলে ফেলে। পরে সি আর- মোকাদ্দমা দায়ের করলেও জোরপূর্বক ওই জমি চাষ করতে যায়। এতে এলাকাবাসী বাধা দিলে তারা পালিয়ে যায়।
এব্যাপারে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মুক্তি মাহমুদ জানান, আদালতের নির্দেশে ওই জমিতে ১৪৪ দ্বারা জারি করে আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৩২:১৫   ৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


মধ্যনগর থানা বিএনপি’র বিক্ষোভ মিছিল
মধ্যনগর থানা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
সাতক্ষীরায় অভিযান চালানর পর ৭২ জন আটক
চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
লন্ডন প্রবাসী জনপ্রিয় লেখিকা গুলশান আরা রুবিকে সাহিত্য সম্মাননা প্রদান
ভাঙ্গার সেই কথিত ধর্ষিতার সেফ হোমের চালা ভেঙ্গে পলায়ন
নাটোরে জেহাদি বইসহ ৩ ‘জেএমবি’ সদস্য গ্রেফতার
সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম `জনপ্রশাসন পদক-২০১৮’ পাচ্ছেন
মধ্যনগর থানা শাখা তরুনলীগের আহবায়ক কমিটি অনুমোদন
কালিয়াকৈরে জবা কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

আর্কাইভ