কালিয়াকৈরে আইন ভঙ্গ করে জমি- জবর দখলের চেষ্টার অভিযোগ

Home Page » সারাদেশ » কালিয়াকৈরে আইন ভঙ্গ করে জমি- জবর দখলের চেষ্টার অভিযোগ
বুধবার, ১১ জুলাই ২০১৮



Kaliakair

ফজলুল হক.বঙ্গ নিউজ: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পাঁচলক্ষী এলাকায় আইন অমান্য করে সাইন বোর্ড ও রোপনকৃত চারা উঠিয়ে কৃষি জমি-জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর ওই জমির মালিক আমীর হোসেন বাদী হয়ে গত সোমবার সি আর- মোকাদ্দমা দায়ের করেন।
এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার পাচঁলক্ষী এলাকার আমীর হোসেন গং দীর্ঘ দিন ধরে পৈত্তিক সূত্রে পেয়ে ৭২ শতাংশ জমি ভোগ-দখল করে আসছে। পাঁচলক্ষী মৌজার আরএস ৩৩ খতিয়ানে ওই ৭২ শতাংশ কৃষি জমি। সেখানে তারা ওই জমিতে একটি সাইন বোর্ড ও বাগান কাঠের চারা রোপন করে। কিন্তু কিছু দিন ধরে একই এলাকার আসাদুজ্জামান গং ওই জমির মালিকানা দাবী করে। এতে জমির মালিক আমির হোসেন বাদী হয়ে গাজীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (ক অঞ্চল) একটি মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে গত ২ জুলাই গাজীপুর আদালত ওই জমির উপর ১৪৪ দ্বারা জারি করেন। কিন্তু আসাদুজ্জামান গং ওই আইন অমান্য করে গত রোববার রাতে তার লোকজন নিয়ে ওই জমির সাইন বোর্ড ও রোপনকৃত চারা তোলে নিয়ে যায়। এ ঘটনার পর ওই জমির মালিক আমীর হোসেন বাদী হয়ে গত সোমবার সি আর- মোকাদ্দমা দায়ের করেন। তবে এব্যাপারে অভিযুক্ত আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
জমির মালিক আমীর হোসেন জানান, আদালতের ১৪৪ দ্বারা আইন অমান্য করে আসাদুজ্জামান গং রাতের আধারে আমাদের জমিতে থাকা সাইনবোর্ড ও রোপনকৃত চারা তোলে ফেলে। পরে সি আর- মোকাদ্দমা দায়ের করলেও জোরপূর্বক ওই জমি চাষ করতে যায়। এতে এলাকাবাসী বাধা দিলে তারা পালিয়ে যায়।
এব্যাপারে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মুক্তি মাহমুদ জানান, আদালতের নির্দেশে ওই জমিতে ১৪৪ দ্বারা জারি করে আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৩২:১৫   ১৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


বিশ্ব ইস্তেমার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত মঙ্গলবার
হাওরের সৌন্দর্য বিক্রি করে সুনামগঞ্জ কে সিঙ্গাপুর বানানো সম্ভব-সাবিরুল ইসলাম
মধ্যনগরের বিভিন্ন স্থানে ভাইস চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন’র জনসংযোগ
একজন প্রতিমন্ত্রী এনামুর রহমান, তাঁঁর পরিচিতি ও পূর্বাপর !
চট্টগ্রাম ও কুমিল্লার বেশ কয়েক এলাকায় ৪ দশমিক ৮ মাত্রায় ভূমিকম্প অনুভূত
চাপাইতি বাজারে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ কামাল হোসেন’র জনসংযোগ
মধ্যনগরে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার!
শুক্রবারের ভোরবেলায় মৃত্যু চেয়েছিলেন কবি আল মাহমুদ , তার ইচ্ছাই যেন পূর্ণ হলো !
সরকার গণতন্ত্রকে নির্বাসনে দিয়ে বাকশালকে চিরস্থায়ী করতে চায় : মঈন খান
হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী হেলিকপ্টারে চড়ে বিশ্ব ইজতেমা ময়দানে আসলেন

আর্কাইভ