বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত

Home Page » জাতীয় » বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত
রবিবার, ১৯ আগস্ট ২০১৮



ছবি সংগৃহীত 

বঙ্গ-নিউজ: ফাইনালে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত। ৬৭ মিনিটে একমাত্র গোল করেছে সুনীতা মুনডা। ম্যাচের শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখে ভারত। বাংলাদেশ কয়েকবার ভারতের রক্ষণে হানা দিলেও ফিনিশিংটা ভালো হয়নি।   

উৎসবের আগাম প্রস্তুতি নিতে ভুটানের প্রবাসী বাঙালিরা নিয়ে এসেছিল পতাকা। বাংলাদেশের মেয়েদের অভিনন্দন জানানো ডিজিটাল ব্যানার-প্ল্যাকার্ডও ছিল। কিন্তু থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে আসা শ’দু-এক বাংলাদেশিদের স্তব্ধ করে দিয়ে উৎসব করল ভারতের মেয়েরা। শুধু ফেয়ারপ্লে ট্রফিটা জিতেছে বাংলাদেশ। সর্বোচ্চ গোলদাতা চারজন হলেও শেষ পর্যন্ত লটারিতে পুরস্কারটা পেয়েছে বাংলাদেশের তহুরা।

সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শনিবার (১৮ আগস্ট) মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। গতবার এই ভারতেকেই ১-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলেও ঘটতে পারত!

ফাইনালের আগে বাংলাদেশের খেলোয়াড়দের প্রায় সবাই বলেছিলেন- এটাই তাদের আসল পরীক্ষা। গ্রুপ পর্বে পাকিস্তান আর নেপালকে বিধ্বস্ত করে এবং সেমিফাইনালে ভুটানকে গুঁড়িয়ে দিলেও ভারতকে নিয়ে ভাবতে হবে আলাদা করেই। গোলরক্ষক মাহমুদা বলেছিলেন ভারতের বিরুদ্ধে তাকে দিতে হবে বড় পরীক্ষা। দিয়েছেনও। শুরুর দিকে তার দুর্দান্ত এক সেভেই বাংলাদেশ-ভারত ফাইনালের প্রথমার্ধ থেকেছে গোলশূন্য।

চার মিনিটে ভারতের পাওয়া ফ্রি কিক প্রথমে ফিরেছে ক্রসবারে লেগে। ফিরতি বলে ভারতের এক ফরোয়ার্ড হেড নিয়েছিলেন দ্বিতীয় পোস্ট দিয়ে। বাংলাদেশের গোলরক্ষক বাম দিকে ঝাঁপিয়ে সে বল বাইরে পাঠিয়ে দিয়েছেন ম্যাচে প্রথম পরীক্ষা।  ছবি:ইন্টারনেট থেকে  প্রতিপক্ষ হিসেবে ভারত শক্তিশালী। সেটা তারা দেখিয়েছে ফাইনালের প্রথম ৪৫ মিনিটে। পাকিস্তান, নেপাল ও ভুটানকে যেভাবে নাস্তানবুদ করেছেন আখি, মারিয়া, তহুরা আর শামসুন্নাহাররা ফাইনালে সেভাবে তাদের সুযোগ দেননি ভারতীয় কিশোরীরা।

বাংলাদেশ দল: মাহমুদা, আনাই, শামসুন্নাহার সিনিয়র, নাজমা, আঁখি, নীলা (ঋতুপর্ণা), মনিকা, মারিয়া, আনুচিং (রোজিনা), তহুরা, সাজেদা (শামসুন্নাহার জুনিয়র)

বাংলাদেশ সময়: ৮:৫১:৩১   ১৭৭ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সংযুক্ত আরব আমিরাতের সাথে বাংলাদেশের ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে
সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে প্রধান করে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটি
প্রতিবছর হতদরিদ্রদের ৬৪ হাজার ঘর দিবে সরকার
জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
প্রাণ বাঁচাতে ১০২ জন মাদক কারবারীর আজ আত্মসমর্পণ !
নয়াদিল্লির অভিযোগ জোরালো ভাষায় প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ
নির্বাচনের কলঙ্ক যাদের গায়ে, তাদের নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার অধিকার নেই’ : কাদের
রাজনীতিতে মামলার কোনো স্থান নেই.বিএনপি একটি হতাশ ও ব্যর্থ দল : নাসিম
অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিলেন, বড় ভুল করেছে পাকিস্তান: নরেন্দ্র মোদী
বাউল সম্রাট শাহ আব্দুর করিমের জন্মদিন

আর্কাইভ