খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড, কোনো মন্তব্য করেননি

Home Page » জাতীয় » খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড, কোনো মন্তব্য করেননি
শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৮



 

 

ফাইল ছবি

বঙ্গ-নিউজ: বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন তার চিকিৎসার জন্য গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা। শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকাল পৌনে ৪টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন চিকিৎসকরা। প্রায় ১ ঘণ্টা ৫ মিনিট পর সেখান থেকে বের হয়ে আসেন। কিন্তু এসময় খালেদার চিকিৎসার বিষয়ে তারা গণমাধ্যমের কর্মীদের সামনে কোনো মন্তব্য করেননি।

পরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা প্রায় ২০ মিনিট ধরে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। রোববার (১৬ সেপ্টেম্বর) চিকিৎসকেরা কারা কর্তৃপক্ষের মাধ্যমে খালেদা জিয়ার জন্য ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) দেবেন।

মেডিকেল বোর্ডে রয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী (ইন্টারনাল মেডিসিন), অধ্যাপক হারিসুল হক (কার্ডিওলজি), অধ্যাপক আবু জাফর চৌধুরী (অর্থোপেডিক সার্জারি), সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী (চক্ষু) ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ (ফিজিক্যাল মেডিসিন)।

এর আগে গত বৃহস্পতিবার ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহাবুবুল ইসলাম জানিয়েছিলেন, কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার।     ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগার

গত ৯ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানায়।

এরপরই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সংবাদ সম্মেলনে জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড হবে।

আগে বলা হয়েছিল, বেগম জিয়ার জ্বর কমেছে তবে হাঁটুর ব্যাথা এখনো রয়েছে। সেসময় চিকিৎসকরা তার হাঁটুর উন্নত চিকিৎসার সুপারিশ করেছেন।

বেগম জিয়ার পরিবারের সূত্রে বলা হয়েছে, বেগম জিয়া তার হাঁটুর চিকিৎসা আগে কখনোই দেশে করেননি। ২০০০ সালে তার হাঁটুর অপারেশন হয়েছিল সৌদি আরবের রিয়াদে। আর গত বছরে তিনি তার হাঁটু চিকিৎসা করিয়েছেন।

বেগম জিয়ার পরিবার চিকিৎসার জন্য তাকে বিদেশে নিতে চান। জেল কর্তৃপক্ষ বলছে, এটা নির্ভর করবে বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামতের ওপর।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরোনো ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। এরই মধ্যে একবার তার স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের দিয়ে বিশেষায়িত বোর্ড গঠন করা হয়। ওই বোর্ডের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক পরীক্ষা করতে গত ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০:০০:২৮   ৮৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সংসদে বিরোধী দল কে হবে সে সিদ্ধান্তও নিতে হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের
সৈয়দ আশরাফুল ইসলামের শূন্য আসনে ভোটের বিষয়ে করণীয় খুঁজছে নির্বাচন কমিশন
ফের ভারত থেকে পালিয়ে বাংলাদেশে এল ৩০০ রোহিঙ্গা পরিবারের ১৩০০ জন
সিলেটের দারুণ জয়
জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবির অভিযোগ অলীক রহস্যময় কাহিনি : ওবায়দুল কাদের
মামলা নিষ্পত্তিতে দীর্ঘসূত্রতায় ন্যায়বিচার প্রতিষ্ঠা দারুণভাবে ব্যাহত হচ্ছে
‘পদ্মা সেতুর পাশেই হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর’
৬ লাখ টাকাসহ সরকারি কর্মকর্তা গ্রেপ্তার
টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান করে নির্বাচন কমিশন বলেছে এটি পূর্বনির্ধারিত ও মনগড়া
লটারির ভিত্তিতে ৫০টি আসন বেছে নেয় টিআইবি,৪৭ আসনেই অনিয়ম আগের রাতে সিল ৩৩টিতে

আর্কাইভ