একহাতে ব্যান্ডেজ নিয়ে মাঠে নামেন তামিম ইকবাল!!

Home Page » ক্রিকেট » একহাতে ব্যান্ডেজ নিয়ে মাঠে নামেন তামিম ইকবাল!!
রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮



 

ছবি:ইন্টারনেট থেকে   বঙ্গ-নিউজ:  শঙ্কা উড়িয়ে শেষ পর্যন্ত খেলতে নেমেছিলেন তামিম ইকবাল। কিন্তু আবার চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। আঙুলে চোট পাওয়ায় এক্স-রের জন্য হাসপাতালে যেতে হয়েছে বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যানকে। পরে মোস্তাফিজের উইকেট পতন হলে একহাতে ব্যান্ডেজ নিয়ে মাঠে নামেন তামিম ইকবাল।

বাঁ হাতের কব্জিতে চিড় ধরায় অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে এই উদ্বোধনী ব্যাটসম্যানের। তবে দলের প্রয়োজনে চোট নিয়েও ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নামেন তিনি।

গত ২৭ অগাস্ট থেকে শুরু হয় বাংলাদেশের এশিয়া কাপের প্রস্তুতি। শুরুতে ছিল ফিটনেস ট্রেনিং। স্কিল ট্রেনিং শুরুর আগেই তামিম চোট পান আঙুলে। এরপর ব্যক্তিগত জরুরি প্রয়োজনে গিয়েছিলেন সিঙ্গাপুর। সেখানেই স্ক্যান করিয়ে জানতে পারেন আঙুলে হালকা চিড়।

সেই চোট নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার খেলতে নেমেছিলেন তামিম। তার আঙুল নিয়ে মূল শঙ্কা ছিল ফিল্ডিংয়ে। তাই অন্তত প্রথম দুই ম্যাচে তাকে ফিল্ডিংয়ের সময় মাঠে যতটা সম্ভব আড়াল করে রাখার কথা ভেবে রেখেছিল দল।

ফিল্ডিংয়ে নামার আগেই নতুন চোট ছিটকে দিল বাংলাদেশের সেরা ব্যাটসম্যানকে। সুরঙ্গা লাকমলের করা ম্যাচের দ্বিতীয় ওভারের শেষ বলটি ব্যাটে খেলতে পারেননি তামিম। দ্রুত গতির বলে হাতে চোট পেয়ে তখনই মাঠ ছাড়েন তিনি।

পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তামিমকে। ইএসপিএন ক্রিকইনফো জানায়, পরীক্ষা-নিরীক্ষার পর কব্জির হাড়ে চিড় ধরা পড়ে। ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তামিমকে।    ছবি সংগৃহীত     শ্রীলঙ্কান পেসার সুরাঙ্গা লাকমলের বাউন্সের পুল করতে চেয়েছিলেন। কিন্তু বল লাগে তামিমের তার গ্লাভসে। পরে ব্যথা নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। মাঠ থেকে ড্রেসিংরুম, এরপর তামিমকে নেওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। টিভি ধারাভাষ্যে কুমার সাঙ্কাকারা বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), উপুল থারাঙ্গা, কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমাল, লাসিথ মালিঙ্গা।

বাংলাদেশ সময়: ৮:২৮:০৩   ৮০ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রত্যাশার ধারে কাছেও যেতে পারছে না বাংলাদেশের মেয়েরা
মাশরাফির আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে আরও ১৫ জন মনোনয়নপত্র কিনেছেন
নাজমুল ঝড়ে জিম্বাবুয়ে তেমন কোনো জুটিই গড়ে উঠতে পারেনি এখন পর্যন্ত
মহিলা খেলোয়ার চামেলী খাতুনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডেতে টাইগারদের অবিশ্বাস্য ও রোমাঞ্চকর সিরিজ জয়!
তবে সাকিব এর তাঁর মাঠে ফেরা নির্ভর করছে আঙুলের সংক্রমণ কখন পুরোপুরি সারে তার ওপর
প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৮ রানের ব্যবধানে অনায়াসেই হারিয়েছে বাংলাদেশ
বোলার আব্বাস লাল এর বলে ভয়ঙ্কর হয়ে উঠেছেন।
তাসকিন আহমেদ পুত্র সন্তানের বাবা হয়েছেন
ভারতের বিপক্ষে ফাইনালের মত হাইভোল্টেজ ম্যাচে লিটন দাসে মনে রাখার মত এক সেঞ্চুরি

আর্কাইভ