—কালিয়াকৈরে হর্কাস মার্কেটের হামলা ভাংচুর আওয়ামী লীগ নেতার নামে মামলা

Home Page » প্রথমপাতা » —কালিয়াকৈরে হর্কাস মার্কেটের হামলা ভাংচুর আওয়ামী লীগ নেতার নামে মামলা
রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮



ফজলুল হক.বঙ্গ নিউজ: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজার এলাকায় হকার্স মার্কেট দখল করাকে কেন্দ্র করে শুক্রবার থেকে আওয়ামীর লীগ নেতা কাশেম গ্রুপ ও ব্যবসায়ী গ্রুপ মুখোমুখি অবস্থান করছে। তবে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষে আশংকা রয়েছে। এ ঘটনায় হর্কাস মার্কেটের ব্যবসায়ী শরীফুজ্জামান বাদশা বাদী হয়ে মৌচাক ইউপি আওয়ামী লীগ নেতা আবুল কাশেমকে প্রধান আসামী করে ৩জনে নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরো ৭০-৮০জনের নামে একটি অভিযোগ দায়েল করেছে।
মামলার অভিযোগ ও এলাকাবাসী জানায়, সফিপু বাজারের সিনাবহ মাথার মোড় এলাকায় সিএস ও এসএ রের্কডমুলে সুরজিত বর্মনের কাছ থেকে সামছুল আলম নামের এক ব্যক্তি ক্রয়সূত্রে মালিক হয়। ওই সামছুল আলমের কাছ থেকে কয়েক বছর আগে ওই এলাকার ব্যবসায়ী, শরীফুজ্জামান বাদশা, নুরুল আমীন দিপু, বাবুল সিকদার, সুকুমল সাহা, সিরাজুল ইসলাম, ফরিদ খান, রেজাউল করিম, এহছাক বেপারী, নিখিল চন্দ্র রায়, গোবিন্দ চন্দ্র, রুবেল হোসেন, সবুজ ও মমিনসহ আরোও অনেকেই জমি ক্রয় করে জমিতে মার্কেট নির্মাণ করে দোকান ভাড়া এবং নিজেরাই ব্যবস্থা করে আসছিল। কিন্তু ওই জমি মৌচাক ইউপি আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম দাবী করে শুক্রবার সকালে ৭০-৮০ জন সন্ত্রাসী লোক নিয়ে ওই হর্কাস মার্কেটে গিয়ে হামলা চালায়। ওই সময় মার্কেটে আতংক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা কিছু বুঝার আগেই মার্কেটের উপর অপর ইফসুফ আলী মার্কেটের নাম দিয়ে সাইনবোর্ড টাঙিয়ে হামলা চালায়। কয়েকটি দোকানে তালা ঝুলিয়ে দেয়। ওই সময় সন্ত্রাসীদের বাধা দিলে ইভামনি মোবাইল শপের মালিক হৃদয়কে মারধর করে। পরে তার দোকানে প্রবেশ করে ৪টি এন্ড্রয়েট সেট লুট করে। অপর দিকে শরীফের অফিসে সিসি ক্যামেরা ভাংচুর করে ডিভিআর, নগদ ৫ হাজার টাকা, বায়েজিদ জুনায়েদ মার্কেটের মালিক নুরুল আমীন দিপুর দোকানে ঢুকে একটি মোবাই সেট ও নগদ ২৫ হাজার ৯শত টাকা লুট করে নিয়ে যায়। ওই সময় শতাধিক ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পুলিশ প্রশাসন তালাবদ্ধ দোকানগুলোর নতুন তালা ভেঙ্গে দোকান খুলে দেন।
মামলার বাদী শরীফুজ্জামান বাদশা জানান, ওই জমি সিএস ও এসএ ২৩৩ আরএস ২৯৩ দাগের ৪০শতাংশ জমি ২২জন ব্যবসায়ী ক্রয় করে মার্কেট তৈরি করে দীর্ঘ দিন ধরে ব্যবসা করে আসলেও আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দখল করার চেষ্টা করে।
অভিযুক্ত আবুল কাশেম জানান, আমার বাবার দখলে দীর্ঘদিন ধরে ওই জমিটি ভোগ দখলে থাকলেও কয়েক বছর আগে তা বেদখল হয়ে যায়।
কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জানান, এঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। তবে বাজারের মধ্যে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯:৩১:০৯   ৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


আপনিও খণ্ডকালীন কাজ করতে পারেন একুশে বইমেলায়
সংসদে বিরোধী দল কে হবে সে সিদ্ধান্তও নিতে হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের
সৈয়দ আশরাফুল ইসলামের শূন্য আসনে ভোটের বিষয়ে করণীয় খুঁজছে নির্বাচন কমিশন
অ্যাডলফ হিটলার সম্পর্কে অজানা কিছু তথ্য!
মেসি, দেম্বেলের দারুণ নৈপুণ্যে কোয়ার্টার-ফাইনালে বার্সা
ফের ভারত থেকে পালিয়ে বাংলাদেশে এল ৩০০ রোহিঙ্গা পরিবারের ১৩০০ জন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞান বিভাগে ক্লাস নিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় ঐক্যফ্রন্ট ‘জাতীয় সংলাপ’ করবে: আ স ম আবদুর রব
মআমার ধারণা বাংলাদেশে একটা টার্নিং টার্ন হিসেবে নিবেন ইন টার্নস অব গুড গভর্নেন্স:নাঈমুল ইসলা
সেন্সরে আটকে গেলো মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’

আর্কাইভ