সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ

Home Page » জাতীয় » সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ
শনিবার, ৬ অক্টোবর ২০১৮



 

 

ছবি:ইন্টারনেট থেকে

বঙ্গ-নিউজ:  ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুক্রবার (৫ অক্টোবর) শেষ চারের ম্যাচে পুরোটা সময় আধিপত্য ধরে রেখে ৪-০ গোলে জিতে গোলাম রব্বানী ছোটনের দল। ম্যাচে একটি করে গোল করেছেন সানজিদা খাতুন, মিশরাত জাহান মৌসুমী, কৃষ্ণা রাণী সরকার ও শামসুন্নাহার।

ম্যাচ শুরুর বাঁশি বাজার ১ মিনিট পার হতেই গোলের দেখা পায় বাংলাদেশের মেয়েরা। ডান প্রান্ত থেকে একাই বল নিয়ে দৌড়ে গিয়ে ভুটানের ডি-বক্সের ঠিক বাইরে থেকে সানজিদা আখতারের উঠিয়ে মারা শট ভুটনের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোলবারে ঢুকে গেলে প্রথম গোলের দেখা পান তহুরারা।   ছবি সংগৃহীত

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। কর্নার পাঞ্চ করে ফেরাতে গিয়ে ঠিকমতো পারেননি ভুটান গোলরক্ষক। সতীর্থদের পা ঘুরে আসা বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরাত জাহান। প্রতিযোগিতায় এটি তার দ্বিতীয় গোল।

৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন কৃষ্ণা। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে এক জনকে কাটিয়ে ডান পায়ের শটে প্রতিযোগিতায় নিজের তৃতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড।

ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন শামসুন্নাহার। খেলার শেষ বাঁশি বাজার মিনিট পাঁচেক আগে নিজেদের ডি-বক্সে সাজেদা খাতুনকে ফাউল করেন ভুটানের নামগায়েল ডেম। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর তা থেকে সহজেই গোল আদায় করে দলের ৪-০ গোল ব্যবধানে জয় নিশ্চিত করেন বাংলাদেশের শামসুন্নাহার।

গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৭-০ গোলে ও নেপালকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। আর গ্রুপ রানার আপ হয়ে শেষ চারে ওঠে স্বাগতিক ভুটান।   ছবি সংগৃহীত

৭ অক্টোবর শিরোপার লড়াইয়ে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ৮:৩১:৪৩   ২৬৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


শা’বান মাসের ১৪ ও ১৫ তারিখের মধ্যে একটি পূণ্যময় রাত শবে বরাত
পবিত্র শবেবরাত যেভাবে এলো
রোহিঙ্গারা ফিরে যেতে চায় না, থাকতে চায় বাংলাদেশে
সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী
দৈর্ঘ্য আরও বাড়ছে পদ্মা সেতুর
রমজানের আগেই চড়া মাংস-সবজির দাম
জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সরকার কাজ শুরু করেছে: স্পিকার
ব্রুনাই সুলতানের আমন্ত্রণে ৩ দিনের সরকারি সফরে রোববার সেদেশে যাবেন প্রধানমন্ত্রী
মুজিবনগর দিবস ও বাংলাদেশ
মালিবাগ কাঁচাবাজারে আগুন

আর্কাইভ