আর্থ-সামাজিকসহ বিভিন্ন ক্ষেত্রে দেশের মানুষের জীবনে সত্যিই একটা পরিবর্তন এসেছে: প্রধানমন্ত্রী

Home Page » অর্থ ও বানিজ্য » আর্থ-সামাজিকসহ বিভিন্ন ক্ষেত্রে দেশের মানুষের জীবনে সত্যিই একটা পরিবর্তন এসেছে: প্রধানমন্ত্রী
সোমবার, ২২ অক্টোবর ২০১৮



বঙ্গ-নিউজঃ আর্থ-সামাজিকসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৯ সাল থেকে ২০১৮ সাল, ১০ বছর হয়ে গেল আওয়ামী লীগ ক্ষমতায়। আজ বাংলাদেশের মানুষের জীবনে সত্যিই একটা পরিবর্তন এসেছে।

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের ক্ষমতায় এনেছে। আমরা নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছিলাম ‘দিনবদলের সনদ’। আজকে বাংলাদেশে মানুষের জীবনে সত্যি পরিবর্তন হয়েছে এবং দিনবদলের যাত্রা শুরু হয়েছে। সারাদেশে ব্যাপক উন্নয়নের কাজ চলছে। এই উন্নয়ন জনগণের এবং জনগণের অর্থে। আমরা ব্যাপক উন্নয়ন কাজ হাতে নিয়েছে। উন্নয়নের যে অর্থ আমরা সরবরাহ করছি তার প্রতিটি পাই পাই পয়সা যেন জনগণের কাজে লাগে সেটা নিশ্চিত করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যারা রাজনীতি করি সব সময় চিন্তা করতে হবে নিজেদের ভাগ্য গড়া নয়, নিজেদের আর্থিক স্বচ্ছলতা নয়, নিজেরা অর্থ-সম্পদে শক্তিশালী হবো তা নয়। বাংলাদেশের মানুষকে কতটুকু দিতে পারলাম, মানুষ কি পেলো, মানুষের ভাগ্য কি পরিবর্তন করতে পেরেছি সেটাই বড় কথা।

নির্বাচিত প্রতিনিধির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা নির্বাচিত প্রতিনিধি জনগণের কাছে ভোট চাইতে গিয়েছিলেন, যে ভোট তারা আপনাদের দিয়েছে, তার বিনিময়ে আপনি যত দিন থাকবেন (ক্ষমতায়) তাদের কী দিতে পারলেন, সেই হিসাবটা করতে হবে।

আওয়ামী লীগ সভাপতি আরো বলেন, আমরা সরকারে আসার পর সেই চেষ্টাটাই করেছি। যার ফলে আজকে বাংলাদেশের মানুষের জীবনে ভাগ্যের পরিবর্তন হয়েছে, দিনবদলের পালা শুরু হয়েছে। আর্থসামাজিক উন্নয়ন হয়েছে।

মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ মাদকের হাত থেকে আমাদের পুরো সমাজকে মুক্ত করতে হবে। আমরা সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত দেশ গড়তে চাই। আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাচ্ছি, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চাই।

বাংলাদেশ সময়: ১৪:৫৬:৫৯   ১০৫ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


মাদক ও অস্ত্র মামলার তদন্ত ৩০ দিনের মধ্যে শেষ করার নির্দেশ- হাইকোর্ট
বিশ্বের প্রায় ৩৬% স্মার্টফোন ম্যালওয়ারে আক্রান্ত
বাসের জন্য আলাদা উড়াল সড়ক তৈরি হচ্ছে
লাল-সবুজের ছোঁয়ায় ভ্রমণ করার প্রকল্প
ঠিকাদারের লাভ, সরকারের হাজার কোটি টাকার ক্ষতি
অর্ধডজন ইউপি সদস্যসহ ২৫ গডফাদার ও ৩৮ শীর্ষ ইয়াবা ব্যবসায়ী পুলিশ হেফাজতে
মুদ্রানীতি ঘোষণা করা হবে ৩০ জানুয়ারি
আজ সকালে শুরু হলো পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যান বসানোর কাজ
আরও ৪ হাজার ৪১০ কোটি টাকা বরাদ্দ চায় সড়ক পরিবহন বিভাগ
পোশাক শ্রমিকদের নতুন মজুরি কাঠামো: ঐক্যমতের ভিত্তিতে সমন্বয়ের সিদ্ধান্ত

আর্কাইভ