মধ্যনগরে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে নানান অভিযোগ

Home Page » পড়ালেখা ও সাজেশন্স।। » মধ্যনগরে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে নানান অভিযোগ
বুধবার, ৬ ফেব্রুয়ারী ২০১৯



---

স্টাফ রিপোর্টার, বঙ্গ-নিউজঃসুনামগঞ্জের মধ্যনগর থানার  বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে নানান অভিযোগ ওঠেছে।আজ বুধবার বংশীকুন্ডা(দঃ)ইউনিয়নের বেশ কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করে সরেজমিনে লক্ষ্য করা গেছে কর্তৃপক্ষের সঠিক তদারকির কারনে  অনিয়মের মধ্যদিয়ে চলছে বছরের পর বছর।পরিদর্শন কালে লক্ষ্য করা গেছে  রংচী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ১০ টায়   প্রধান শিক্ষক উপস্থিত হয়ে  পতাকা উত্তোলন করছেন। পরে শ্রেণীকক্ষগুলো ঘুরে দেখা যায় কোনো শিক্ষক নেই।শিক্ষার্থীদের জিজ্ঞেস করলে তারা   উত্তরে বলে স্যার  দোকানে আছেন। প্রাত্যহিক সমাবেশ সম্পর্কে কোনো শিক্ষার্থী ধারনা  একেবারে নেই,জাতীয় সংগীত  অধিকাংশ শিক্ষার্থীর  অচেনা। প্রধান শিক্ষক মহেন্দ্র চন্দ্র সরকারের কাছে সহকারী  শিক্ষকদের নিয়মিত উপস্থিতির কথা জানতে চাইলে উত্তরে বলেন, তাসলিমা আক্তার আমার কাছ থেকে মৌখিক ছুটি নিলেন,কিন্তু পরক্ষণেই ফোনে কথা বললে তাসলিমা জানান আমি রাস্তায় ক্লাসে আসতেছি বলে এগারোটার সময় বিদ্যালয়ে পৌঁছান ঐ শিক্ষিকা। অন্য একজন শিক্ষক রঞ্জন  সরকার শ্রেনীকক্ষ ছেড়ে ছিলেন দোকানে পরে তিনি এগারোটায় প্রথম শ্রেনীর ক্লাসে  আসেন।
বিদ্যালয়ের সভাপতি আব্দুল মানাফ বলেন বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে  যথেষ্ট অনিয়ম রয়েছে,আমি ধর্মপাশা উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগের মাধ্যমে অবহিত করেছি।কিন্তু কোন সাড়া পাইনি।
সরেজমিনে হামিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন কালে দেখা যায়, দুপুর ২টায়  বিদ্যালয় ছুটির ঘন্টা বেজে গেছে ।এদিকে বুড়িপত্তন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঁচ জন শিক্ষিকার মধ্যে চার জনের দেখা মিলে দুপুর আড়াই টার সময়, প্রধান শিক্ষিকা আরিফা খাতুন বলেন আমরা পাঁচজনের মধ্যে ৪জন  উপস্থিত আছেন।এবং আমার বিদ্যালয়ের টিউবওয়েল নেই, বিশুদ্ধ পানীয় জলের অভাবে শিক্ষার্থীরা ভোগান্তিতে রয়েছে।

এলাকার  সচেতন লোকজনের সাথে কথা বললে তারা জানান,আমাদের এলাকার বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষকেরা সঠিক সময়ে উপস্থিত হয়না যখন মনচায় বিদ্যালয়ের তালা খুলে  যখন মন চায় বন্ধ করে চলে যায়।আরও বদলি হয়ে চলে যাব বলে হুমকি প্রদর্শন করে থাকে, এসকল অনিয়মের নজরদারিতে শিক্ষা অফিসারের বিদ্যালয় গুলোতে কোন পরিদর্শন করতে আমাদের চোখে পড়ে না।

এসব অনিয়মের বিষয়ে ধর্মপাশা উপজেলা  প্রাথমিক শিক্ষা সহকারী  অফিসার বিজয় সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান,আমার কাছে এর পূর্বেও এই এলাকার অনেক গুলো বিদ্যালয়ের বিষয়ে নানান অভিযোগ এসেছে।আমি এই বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করব।

বাংলাদেশ সময়: ১৯:০২:১৯   ১১০ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পড়ালেখা ও সাজেশন্স।।’র আরও খবর


মধ্যনগরে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে নানান অভিযোগ
আগামী বছরের ভর্তি পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নানা সিদ্ধান্তের কথাও জানান উপাচার্য
কাল বৈশাখী ঝড় _সাহেদ রুবেল
কে পাহাড়ি, কে বাঙালি সেটা বড় কথা নয়- শেখ হাসিনা
চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ৬ মে
শিক্ষামন্ত্রীর অসুস্থতার কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন স্থগিত
পাটগ্রামে তাহেরা বিদ্যাপীঠ এর বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত
এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে করণীয় নির্ধারণে মন্ত্রণালয় ও বিশেষজ্ঞদের বৈঠক
প্রথম বছরেই পিএসসির রেজাল্টে সীমাখালী ইসলামিয়া ক্যাডেট একাডেমীর চমক
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ৬ ডিসেম্বর

আর্কাইভ