সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে,মহেশখালীতে শিশুসহ ৩১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ

Home Page » আজকের সকল পত্রিকা » সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে,মহেশখালীতে শিশুসহ ৩১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ
বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৯



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে কক্সবাজারের মহেশখালীতে শিশুসহ ৩১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত টানা পাঁচ ঘণ্টা অভিযান চালিয়ে উপজেলার সোনাদিয়া প্যারাবনের ভেতর থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে ৬ শিশু, ১৪ নারী ও ১১ পুরুষ আছে। এ সময় পুলিশ রোজিনা আক্তার নামের এক ‘মানব পাচারকারীকে’ আটক করে। উদ্ধার ব্যক্তিরা উখিয়া কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শিবিরের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে।

মহেশখালী থানা-পুলিশের ভাষ্যমতে, মঙ্গলবার রাতে এসব রোহিঙ্গাকে কক্সবাজারের নাজিরার টেক দিয়ে নৌকাযোগে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে আনে পাচারকারীরা। বুধবার রাতে মাছ ধরার নৌকায় করে তাদের মালয়েশিয়ায় পাচার করার কথা ছিল। এ জন্য তাদের প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার টাকা করে নেওয়া হয়।মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধুরী বলেন, দুপুরে এই বিষয়ে খবর পাওয়া যায়। পরে বেলা তিনটায় পুলিশ অভিযানে নামে। রাত আটটা পর্যন্ত টানা পাঁচ ঘণ্টা অভিযান চালানোর পর মকছুদের মাজারসংলগ্ন প্যারাবনের ভেতর থেকে ওই ৩১ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। তিনি জানান, উদ্ধার হওয়া শিশুদের বয়স ৪ থেকে ৭ বছরের মধ্য। আটক রোজিনা আক্তার মানব পাচারকারী দলের সদস্য।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ০:০২:০৮   ৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


বঙ্গ-নিউজঃ ইতিহাসের এইদিনে
শা’বান মাসের ১৪ ও ১৫ তারিখের মধ্যে একটি পূণ্যময় রাত শবে বরাত
পবিত্র শবেবরাত যেভাবে এলো
রোহিঙ্গারা ফিরে যেতে চায় না, থাকতে চায় বাংলাদেশে
বঙ্গ-নিউজঃ ইতিহাসের এইদিনে
সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী
দৈর্ঘ্য আরও বাড়ছে পদ্মা সেতুর
রমজানের আগেই চড়া মাংস-সবজির দাম
বঙ্গ-নিউজঃ ইতিহাসের এইদিনে
মার্কিন সাময়িকী টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় মাহাথির, ইমরান ও জেসিন্ডা

আর্কাইভ