ভুটানকে হারিয়ে সেমিতে মেয়েরা

Home Page » খেলা » ভুটানকে হারিয়ে সেমিতে মেয়েরা
বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯



ফাইল ছবিবঙ্গ-নিউজঃ সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে খেলতে হলে একটি জয় পেলেই চলতো বাংলাদেশের। বৃহস্পতিবার ভুটানের বিপক্ষে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে সেই জয় তুলে নিয়েছে নারী দল। সেমিফাইনালে উঠে গেছে তারা। জিতেছে ২-০ গোলের ব্যবধানে।

বিরাটনগরের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ নারী দলের হয়ে প্রথম গোলটি করেন মিসরাত জাহান মৌসুম। ম্যাচের ৪৬ মিনিটে তার গোলে এগিয়ে যায় মেয়েরা। পরে ম্যাচের শেষ দিকে গোল করেন বাংলাদেশ নারী দলের সেরা স্ট্রাইকার সাবিনা খাতুন।

গ্রুপে এর আগের ম্যাচে নেপালও হারায় ভুটানকে। দুই হার নিয়ে তাই বিদায় হয়ে গেছে ভুটান। বাংলাদেশ এবং নেপাল উঠে গেছে সেমিতে। এখন এই দুই দলের মধ্যে গ্রুপ সেরা হওয়ার লড়াই হবে। আগামী শনিবার গ্রুপ সেরার লড়াইয়ে মাঠে নামবে দু’দল।

ম্যাচে অবশ্য বাংলাদেশের মেয়েরা দারুণ কিছু সুযোগ তৈরি করে। আরও বড় জয়ও পাওনা ছিল নারী দলের। কিন্তু দারুণ কিছু সুযোগ মিস করার তা আর হয়ে উঠেনি। এছাড়া ম্যাচের একদম শেষ সময়ে তহুরার একটি শট সামান্যর জন্য গোল হয়নি।

গ্রুপে বাংলাদেশ এবং নেপালের একটি করে জয়ে পয়েন্ট সমান। কিন্তু গোল ব্যবধানে গ্রুপে এগিয়ে আছে নেপাল নারী দল। তারা প্রথম ম্যাচে ভুটানের জালে বাংলাদেশের থেকে এক গোল বেশি দেয়। শনিবার তাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে খেলতে জয় ভিন্ন কিছু ভাবার নেই সাবিনাদের।

বাংলাদেশ সময়: ১৯:০৮:৫২   ১৪ বার পঠিত   #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ঐতিহাসিক টেস্ট জয় আফগানদের
ভুটানকে হারিয়ে সেমিতে মেয়েরা
দু’দিনে টেস্ট জয় লাভ করল নিউজিল্যান্ড
এই টেস্ট বাঁচানো কঠিন হলেও অসম্ভব না: তামিম ইকবাল
বাফুফে কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরনের ঔদ্ধত্য- প্রধানমন্ত্রীকে কটাক্ষ!!
ওয়েলিংটনে ভালো লড়াই আশা করছেন সাদমান
র‍্যাংকিংয়ে উন্নতি তিন সেঞ্চুরিয়ানের
সৌম্য সরকারের ব্যাটে লড়াইয়ের স্বপ্ন বেঁচে রইল বাংলাদেশের
সিরিয়ার শরণার্থী শিবির থেকে সদ্যোজাত সন্তানসহ পালিয়েছেন আইএসের শামীমা
ব্রাজিলের ফুটবল ক্লাবে আগুন, নিহত ১০ জন ফুটবলার

আর্কাইভ