ডিজিটাল মামলায় শর্ত সাপেক্ষে ঝুমন দাশের জামিন দিলো আদালত

Home Page » শিক্ষাঙ্গন » ডিজিটাল মামলায় শর্ত সাপেক্ষে ঝুমন দাশের জামিন দিলো আদালত
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১



ঝুমন দাশের জামিন দিলো আদালত

আদালত  রিপোর্ট, বঙ্গনিউজঃ  বাইরে না যাওয়ার শর্তে ১ বছরের জামিন পেলেন ঝুমন দাস ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে থাকা সুনামগঞ্জের শাল্লার ঝুমন দাসকে ১ বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট।

তবে এই এক বছর মধ্যে দেশের বাইরে যেতে পারবেন না ঝুমন দাস। এমনকি আদালতের অনুমতি ছাড়া যেতে পারবেন না সুনামগঞ্জের বাইরেও।বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পাশাপাশি রুল জারি করেছেন আদালত।

আদালতে ঝুমনের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেড আই খান পান্না ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

হেফাজতে ইসলামের তৎকালীন নেতা মামুনুল হক’কে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে সুনামগঞ্জের শাল্লা থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয় ঝুমন দাশ।

১৬ মার্চ ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগ তুলে ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘর ও মন্দিরে হামলা চালানো হয়। তার আগে ১৬ মার্চ রাতে ঝুমনকে আটক করা হয়। তাকে ১৭ মার্চ ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। আদালত সেদিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২২ মার্চ শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। এই মামলায় গত ২৩ মার্চ ঝুমনকে গ্রেফতার দেখানো হয়। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গত ৩০ মার্চ তাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত ২১ সেপ্টেম্বর ঝুমন দাসের জামিন শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করা হয়েছিল। এই মামলায় কয়েক দফায় জামিন আবেদন খারিজের পর ঝুমন দাস হাইকোর্টে জামিন আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৪:৫০:৩০   ৯৯ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

শিক্ষাঙ্গন’র আরও খবর


জাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা
নর্থসাউথ ইউনিভার্সিটির তহবিলে জমা রয়েছে প্রায় দেড় হাজার কোটি টাকা
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু আজ
ঝিনাইদহে এক ঘন্টার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকের দায়িত্ব নিলেন নবম শ্রেণির ছাত্রী অরিন
তানজানিয়ার আব্দুলরাজাক সাহিত্যে নোবেল পুরস্কার ২০২১ পেয়েছেন
পদার্থবিজ্ঞানে নোবেল ২০২১ পেলেন যারা
জাবিতে ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ‘এর ৯৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার ( দেবল)
ঢাবির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে, স্বাস্থ্য ঝুকির আশংকা !!
চুল কেটে দেয়ার ঘটনায় রুল জারি করেছেন হাইকোর্ট

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement