ক্রিকইনফোর বর্ষসেরা মিরাজ- মোস্তাফিজ

Home Page » ক্রিকেট » ক্রিকইনফোর বর্ষসেরা মিরাজ- মোস্তাফিজ
শনিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৭



1বিশ্ব ক্রিকেটের বাঘাবাঘা সব তারকাকে পেছনে ফেলে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার জিতেছেন বাংলাদেশের দুই তরুণ মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। ২০১৬ সালের সেরা অভিষিক্ত ক্রিকেটারের পুরস্কার জিতেছেন মিরাজ। গত বছর এই পুরস্কার উঠেছিল মোস্তাফিজুর রহমানের হাতে।

  এ বছরও ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার জিতেছেন মোস্তাফিজুর। বাংলাদেশের তরুণ পেসার জিতেছেন টি-টোয়েন্টিতে সেরা বোলিং পারফরম্যান্সের পুরস্কার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে মাত্র ২২ রানে পাঁচ উইকেট দখল করেছিলেন মোস্তাফিজ।

এটিই তাকে নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো, পাকিস্তানের মোহাম্মদ আমিরদের পেছনে ফেলে বর্ষসেরা টি-টোয়েন্টি বোলিং পারফরমার নির্বাচিত করেছে।

আর মিরাজ বর্ষসেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত অভিষেকের কারণে। গত বছরের শেষ ভাগে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে দুই টেস্টে ১৯ উইকেট নিয়েছিলেন মিরাজ। অভিষেক টেস্টে নিয়েছিলেন সাত উইকেট। এটিই বর্ষসেরা অভিষিক্তর পুরস্কার জিতিয়েছে মিরাজকে।

এই পুরস্কারে মিরাজের সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিলেন ভারতের জসপ্রিত বুমরা, করুন নায়ার, জয়ন্ত যাদব, অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব, নিউজিল্যান্ডের জিৎ রাফাল, দক্ষিণ আফ্রিকার স্টিভেন কুক, ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, ইংল্যান্ডের হাসিব হামিদ ও কিটন জেনিংস।

মোস্তাফিজ-মিরাজ ছাড়াও আর চার বাংলাদেশি ক্রিকেটার মনোনয়ন পেয়েছিলেন। টেস্ট ব্যাটিংয়ে তামিম ইকবাল, ওয়ানডে বোলিংয়ে মাশরাফি বিন মর্তুজা ও টি-টোয়েন্টি ব্যাটিংয়ে সাব্বির রহমান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এদের কেউ সেরা নির্বাচিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৫:০০:২৯   ২৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ
ওয়ানডেতে সাকিব-মোস্তাফিজ-মুশফিক বর্ষসেরা
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল যুবারা
অস্ট্রেলিয়াকে ম্যাচ ছেড়ে দিতে বলেছিলেন সেলিম মালিক!!
দুই ম্যাচ এর টেস্ট সিরিজে জন্য ঢাকা ছেড়েছে টাইগাররা
প্রায় দুই বছর পর স্টেডিয়াম খুলেছে, টিকিটের জন্য ভিড়
সাকিব কলকাতা নাইট-রাইডার কে জেতালেন
৭ উইকেটে জয় বাংলাদেশের
টি২০ বিশ্বকাপের আগে শেষ সিরিজ খেলবে বাংলাদেশ
অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক সিরিজ জয়

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement