ক্রিকইনফোর বর্ষসেরা মিরাজ- মোস্তাফিজ

Home Page » ক্রিকেট » ক্রিকইনফোর বর্ষসেরা মিরাজ- মোস্তাফিজ
শনিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৭



1বিশ্ব ক্রিকেটের বাঘাবাঘা সব তারকাকে পেছনে ফেলে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার জিতেছেন বাংলাদেশের দুই তরুণ মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। ২০১৬ সালের সেরা অভিষিক্ত ক্রিকেটারের পুরস্কার জিতেছেন মিরাজ। গত বছর এই পুরস্কার উঠেছিল মোস্তাফিজুর রহমানের হাতে।

  এ বছরও ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার জিতেছেন মোস্তাফিজুর। বাংলাদেশের তরুণ পেসার জিতেছেন টি-টোয়েন্টিতে সেরা বোলিং পারফরম্যান্সের পুরস্কার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে মাত্র ২২ রানে পাঁচ উইকেট দখল করেছিলেন মোস্তাফিজ।

এটিই তাকে নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো, পাকিস্তানের মোহাম্মদ আমিরদের পেছনে ফেলে বর্ষসেরা টি-টোয়েন্টি বোলিং পারফরমার নির্বাচিত করেছে।

আর মিরাজ বর্ষসেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত অভিষেকের কারণে। গত বছরের শেষ ভাগে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে দুই টেস্টে ১৯ উইকেট নিয়েছিলেন মিরাজ। অভিষেক টেস্টে নিয়েছিলেন সাত উইকেট। এটিই বর্ষসেরা অভিষিক্তর পুরস্কার জিতিয়েছে মিরাজকে।

এই পুরস্কারে মিরাজের সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিলেন ভারতের জসপ্রিত বুমরা, করুন নায়ার, জয়ন্ত যাদব, অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব, নিউজিল্যান্ডের জিৎ রাফাল, দক্ষিণ আফ্রিকার স্টিভেন কুক, ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, ইংল্যান্ডের হাসিব হামিদ ও কিটন জেনিংস।

মোস্তাফিজ-মিরাজ ছাড়াও আর চার বাংলাদেশি ক্রিকেটার মনোনয়ন পেয়েছিলেন। টেস্ট ব্যাটিংয়ে তামিম ইকবাল, ওয়ানডে বোলিংয়ে মাশরাফি বিন মর্তুজা ও টি-টোয়েন্টি ব্যাটিংয়ে সাব্বির রহমান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এদের কেউ সেরা নির্বাচিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৫:০০:২৯   ৩৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


তিনবার জীবন পেয়ে সৌম্যর ৮১ রান
এ দলের হয়ে ক্যারিবিয়ানে যাবেন মুমিনুল!
নিউজিল্যান্ড সূচি ঘোষণা করল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের
আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করল ভারত
পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
ইংল্যান্ড যাত্রা স্থগিত,করোনায় আক্রান্ত অশ্বিন
সাকিবকে আক্রমণ ও রক্ষণের ভারসাম্য খুঁজতে বলছেন
ব্রাফেট মিরাজদের প্রশংসা করলেন
ইমরুল: সাকিব ১০ উইকেট নিলে সহজ হয়ে যায়
লড়াইয়ে নামছে ভারত সিরিজে টিকে থাকার জন্য

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement