আচরণবিধি ভঙ্গের দায়ে উমর আকমল তিন ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন

Home Page » অর্থ ও বানিজ্য » আচরণবিধি ভঙ্গের দায়ে উমর আকমল তিন ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭



 উমর আকমল

বঙ্গ-নিউজঃ ব্যাপারটা অনুমিতই ছিল। আচরণবিধি ভঙ্গের দায়ে বড় ধরনের শাস্তি পেতে যাচ্ছেন উমর আকমল সেটি আগেই জানা গিয়েছিল। এবার সেটিই বাস্তবে রূপ নিল। কোড অব কন্ডাক্টের তিনটি ধারা ভঙ্গ করায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আমকলকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছে।

বৃহস্পতিবার পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন। তিন ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি আকমলকে ১০ লাখ রুপি জরিমানা করা হয়। একইসঙ্গে আগামী দু্ই মাস তাকে বিদেশি কোনো লিগে খেলার ছাড়পত্র দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছে পিসিবি।

চলতি বছরের জুলাই মাসের দিকের ঘটনা। ফিটনেসে ঘাটতির কারণে দল থেকে এবং পরে পিসিবির চুক্তি থেকে বাদ পড়েন আকমল। লন্ডন থেকে ফিরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ট্রেনিং করার জন্য গিয়েছিলেন তিনি। প্রথমে ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের থেকে অনুমতি চান আকমল। তিনি ও ফিজিও তাকে অনুমতি দেননি। সেখান থেকে তিনি কোচ মিকি আর্থারের সঙ্গে কথা বলেন। তিনিও জানিয়ে দেন পিসিবি শুধু চুক্তিবদ্ধ ক্রিকেটারদের অনুশীলন করাতেই তাকে নির্দেশ দিয়েছে।

এরপর আকমল ইনজামাম উল হক এবং মুশতাক আহমেদের সঙ্গেও কথা বলেন। পরে মিকি আর্থারের সঙ্গে কথা বলতে গেলে এই দক্ষিণ আফ্রিকান কোচ নাকি আকমলকে গালিগালাজ করেন এবং ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দেন। এই ব্যাপারে পিসিবির কাছে অভিযোগ করে উল্টো ফেঁসেছেন আকমল।

এদিকে আকমলের অভিযোগ তদন্তের এক তিন সদস্যের একটি কমিটি গঠন করে পিসিবি। সেই কমিটি আকমলের অভিযোগের কোনো সত্যতা পায়নি। তবে আকমল যে আচরণবিধি লঙ্ঘন করেছেন সেটি প্রমাণিত হয়েছে। পিসিবির চুক্তিবদ্ধ না হলেও যারা ঘরোয়া ক্রিকেট পর্যায়ে খেলেন তাদেরও আচরণবিধি মেনে চলতে হয়। এ কারণেই চুক্তিবদ্ধ ক্রিকেটার না হয়েও আচরণবিধি লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন আকমল। সেই অপরাধে বড় ধরনের শাস্তিই পেলেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ২০:৫৮:৩৬   ৬০৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


২০৩০ সাল নাগাদ একশ বিলিয়ন ডলার রপ্তানি টার্গেট গার্মেন্ট খাতে
গ্রামীণ টেলিকমের প্রায় ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগ
স্বপ্নের পদ্মা সেতু, এক মাসেই টোল আদায় ৭৬ কোটি টাকা !
ইউরো ও মার্কিন ডলারের বিনিময় মূল্য সমান সমান !
পদ্মা সেতুর টোল আদায়,রেকর্ড ৩ কোটি টাকা !
সাপ্তাহিক ছুটির দিন শনিবারেও ব্যাংক খোলা
রপ্তানিতে ক্রমাগত ভাবে সাফল্য এসেছে বাংলাদেশে
একদিনে টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা
মার্কিন ডলারের বিপরীতে টাকার দরপতন অব্যাহত আছে
পদ্মা সেতু থেকে টোল আদায়ের লক্ষ্যমাত্রা ১ হাজার ৬০০ কোটি টাকা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement