৮১ মিলিমিটার বৃষ্টিতে রাজধানীতে দুর্ভোগ

Home Page » প্রথমপাতা » ৮১ মিলিমিটার বৃষ্টিতে রাজধানীতে দুর্ভোগ
বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ বৃষ্টিতে তীব্র তাপদাহের কষ্ট কমলেও জল-কাদায় একাকার হয়েছে রাজপথ। বৃহস্পতিবারের সকালের টানা বৃষ্টিতে কয়েকটি প্রধান সড়কসহ তলিয়ে গেছে অলিগলির রাস্তা। এতে চরম ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। অফিসগামী ও স্কুল শিক্ষার্থীদের দুর্ভোগ ছিল সবচেয়ে বেশি। জলযটে রাস্তায় সৃষ্টি হয় দুঃসহ যানজটও।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম সমকালকে বলেন, বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ঢাকায় ৮১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সারা দিন ঢাকায় বৃষ্টি হতে পারে। তবে দুপুরের দিকে বৃষ্টি আরও বাড়তে পারে।

সকালের কয়েক ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর মগবাজার, মালিবাগ, রামপুরা, শান্তিনগর, মিরপুর, নয়াপল্টন ও মতিঝিল এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

গ্রিন রোড, পান্থপথ, পূর্ব রাজাবাজার, কারওয়ান বাজার ও ফার্মগেট এলাকার বাসিন্দারা ঘর থেকে বেরিয়েই দুর্ভোগে পড়েন। হাঁটুপানি ডিঙিয়ে অনেককে যেতে হয়েছে কর্মস্থলে। ব্যক্তিগত গাড়ি বের করারও সুযোগ ছিল না। স্কুল-কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগ ছিল আরও বেশি। জলাবদ্ধতার কারণে ব্যাপক যানজটের ফলে উভয় সংকটে পড়েন নগরবাসী।

পান্থপথ গ্রিন রোডের বাসিন্দা আহসান হাবিব সমকালকে বলেন, সকালে কর্মস্থলে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে দেখি গলির রাস্তায় কোমরপানি। এই পানি ডিঙিয়ে প্রধান সড়কে গিয়ে দেখা যায় সেখানে জলবদ্ধতা। পুরো রাস্তায় যানজট। অথচ সংশ্লিষ্ট সংস্থা ড্রেনগুলো সচল রাখলে এ সমস্যা হতো না।

বেশিরভাগ সড়কে বৃষ্টির পানি জমে থাকায় যানবাহন চলেছে খুব ধীরে। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। কাজী নজরুল ইসলাম এভিনিউর ফার্মগেট-শাহবাগ এলাকায় যানজটে কয়েক ঘণ্টা আটকে থাকতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:০৯:৫২   ৪৫০ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


পাগলা মসজিদের দানসিন্দুকে পাওয়া গেল ১৫ বস্তা টাকা
হিজাব-বিরোধী বিক্ষোভে ইরানে , নিহত বেড়ে ৮৩ !
সব মিলিয়ে সু চির বিরুদ্ধে প্রায় ১৯০ বছরের কারাদণ্ডের আদেশ হতে পারে !
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন
যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী স্নোডেন রাশিয়ার নাগরিকত্ব পেলেন
পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না আওয়ামী লীগ- কাজী জাফর উল্লাহ
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত বেড়ে ৩৫, নিখোঁজ ৫৫
ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নোরু’
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু
রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্র আরও দেবে ১৭০ মিলিয়ন ডলার

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement