বিশ্বকাপ উদ্বোধনীতে রানী এলিজাবেথের সঙ্গে অংশ নেয়া ১০টি দলের অধিনায়কগণ

Home Page » ক্রিকেট » বিশ্বকাপ উদ্বোধনীতে রানী এলিজাবেথের সঙ্গে অংশ নেয়া ১০টি দলের অধিনায়কগণ
বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯



ছবি সংগৃহীত   বঙ্গ-নিউজ:  বিশ্বকাপে অংশ নেয়া ১০টি দলের অধিনায়কের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ব্রিটেনের রানী আলেকজান্দ্রা মেরি বা দ্বিতীয় এলিজাবেথ। বুধবার (২৯ মে) বাংলাদেশ সময় রাত ১০টায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিশ্বকাপের পর্দা ওঠে। এর আগে বিশ্বকাপের ১২তম আসরে অংশ নেয়া ১০টি দলের প্রতিনিধিত্ব করা অধিনায়কদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন রানী এলিজাবেথ। পৃথিবীর বৃহত্তম রাজকীয় রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেসে ব্রিটেনের রানীর সঙ্গে সাক্ষাৎ করেন বিশ্বকাপে অংশ নেয়া ১০টি দলের অধিনায়কগণ।

ফটোসেশনের পালা আসলে এলিজাবেথের ঠিক বাঁ পাশের চেয়ারে বসেন স্বাগতিক দলের অধিনায়ক ওয়েন মর্গান ও ভারত দলপতি বিরাট কোহলি। আর ডানে অজি নায়ক অ্যারন ফিঞ্চ এবং ক্যারিবীয় দলপতি জেসন হোল্ডার।

বাংলাদেশ দলের দলপতি মাশরাফি বিন মুর্ত্তজা দাঁড়ান রানীর ঠিক পেছনেই। তার ডানে দাঁড়ান প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি ও পাক কাপ্তান ফকর জামান। আর বায়ের তিন দলপতিরা; লঙ্কান দিমুথ করুনারত্নে, কিউিই কেন উইলিয়ামসন ও আফগান দলপতি গুলবাদিন নাইব।

প্যালেসের বাইরে উদ্বোধনী পার্টি আয়োজিত হয়েছিল রানীর প্যালেসের ঠিক সামনের রাস্তা দ্য মলে। ক্রিকেট বিশ্বে নন্দিত সাবেক ক্রিকেটাররা সেখানে জড়ো হয়ে মেতেছিলেন বিশ্বকাপ উন্মাদনায়।

দ্য মল মুলত ইংল্যান্ডের রানী এলিজাবেথের বাকিংহাম প্যালেসের সামনের রাস্তা। যা কীনা গত কয়েক শতাব্দী ধরে ইংলিশদের ঐতিহ্যের ধারক ও বাহক হিসেবে পরিচিত। লন্ডন স্থানীয় সময় বিকেল ৫টায় এখানেই জড়ো হয়েছেন বিশ্বকাপে অংশ নেওয়া ১০ দলের অধিনায়কেরা।

৩০মে থেকে শুরু হবে বিশ্বকাপের ১২তম আসর। উদ্বোধনী দিনে স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়স্ট ইন্ডিজ, শ্রীলংকা ও আফগানিস্তান এই ১০টি দেশ অংশ নিচ্ছে।

আর এ ১০টি দলের প্রতিনিধিত্ব করছেন- ইংল্যান্ড- ইয়ন মর্গান, অস্ট্রেলিয়া-অ্যারন ফিঞ্চ, ভারত-বিরাট কোহলি, পাকিস্তান-সরফরাজ আহমেদ, বাংলাদেশ-মাশরাফি বিন মুর্তজা, দক্ষিণ আফ্রিকা-ফাফ ডু প্লেসিস, নিউজিল্যান্ড-কেন উইলিয়ামসন, ওয়েস্ট ইন্ডিজ-জেসন হোল্ডার, শ্রীলংকা-দিমুথ করুনারত্নে, আফগানিস্তান-গুলবাদিন নায়েব

বাংলাদেশ সময়: ১০:২৭:৪৬   ৫০৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
ইংল্যান্ড যাত্রা স্থগিত,করোনায় আক্রান্ত অশ্বিন
সাকিবকে আক্রমণ ও রক্ষণের ভারসাম্য খুঁজতে বলছেন
ব্রাফেট মিরাজদের প্রশংসা করলেন
ইমরুল: সাকিব ১০ উইকেট নিলে সহজ হয়ে যায়
লড়াইয়ে নামছে ভারত সিরিজে টিকে থাকার জন্য
ভারত ফের জয়বঞ্চিত
মোস্তাফিজের পরিচয় হল ডিউকের সঙ্গে
বাবর আজমের অবৈধ কাণ্ডে জরিমানা
আইপিএল বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি প্রতিযোগিতা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement