অবশেষে ১লা জুন সকালে রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি !

Home Page » জাতীয় » অবশেষে ১লা জুন সকালে রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি !
শনিবার, ১ জুন ২০১৯



ছবি:ইন্টারনেট থেকে

বঙ্গ-নিউজ: রমজানের টানা গরমে অতিষ্ট হয়ে উঠেছিল জনজীবন। অবশেষে ১লা জুন ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি হয়েছে।

এর আগে শুক্রবার রাতে রাজধানীর মিরপুর, শ্যামলী, কালশি, বসুন্ধরা, বারিধারা, উত্তরা, বনানীসহ বেশ কিছু এলাকায় বৃষ্টি নামে। বর্ষণের সঙ্গে হালকা বাতাস পরিবেশ করে দেয় আরও ঠাণ্ডা। এতে নগরে যেন প্রশান্তি নেমে আসে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, টাকা কয়েকদিন পর ঢাকায় বৃষ্টি হয়েছে। বৃষ্টির সঙ্গে হালকা বাতাস বয়েছে। শুক্রবার ঢাকায় সর্বোচ্চ ৩৫ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। এই তাপমাত্রার কারণে দিনভর তাপপ্রবাহ ছিল কড়া। সন্ধ্যায়ও রেশ ছিল ভ্যাপসা গরমের।

শনিবার সকালে বৃষ্টিতে মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, ফামর্গেট, কারওয়ানবাজার, শান্তিনগর, মালিবাগ, রামপুরা, কাকরাইল, বিজয় নগরসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারণে ব্যাঘাত সৃষ্টি হয়েছে যানবাহন চলাচলে। রাস্তায় গণপরিবহনের পরিমাণ কম থাকায় অফিসগামী মানুষেরা চরম দুর্ভোগে পড়েন। এ সময় বৃষ্টির সঙ্গে বিদ্যুৎ চমকায় এবং দমকা বাতাসও বয়ে যায়।

এ ছাড়া আজ চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এদিকে তুমুল বৃষ্টির কারণে মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, ফামর্গেট, কারওয়ানবাজার, শান্তিনগর, মালিবাগ, রামপুরা, কাকরাইল, বিজয় নগরসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারণে ব্যাঘাত সৃষ্টি হয়েছে যানবাহন চলাচলে। রাস্তায় গণপরিবহন কম থাকায় অফিসগামী মানুষেরা চরম দুর্ভোগে পড়েন।

বাংলাদেশ সময়: ১০:২৮:০৮   ৩২৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


মার্কিন ডলারের বিপরীতে টাকার দরপতন অব্যাহত আছে
পদ্মা সেতুতে উঠতে জনগণের প্রানান্তকর প্রচেষ্টা
পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু
পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
অদম্য পদ্মা সেতু-মারুফ মোহাম্মদ
পদ্মা সেতু দেখতে জনস্রোত
ছবি তোলা নিষেধ পদ্মা সেতুতে দাঁড়িয়ে
উদ্বোধন উপলক্ষে পদ্মা সেতুর ট্রাফিক নির্দেশনা
দুটি বুথে পরীক্ষামূলকভাবে টোল আদায়, মাত্র ৩ সেকেন্ড টোল
সক্ষমতার জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে পাকিস্তান

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement