তিনবার পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে

Home Page » এক্সক্লুসিভ » তিনবার পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে
বুধবার, ২ অক্টোবর ২০১৯



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ বিপ টেস্টে সবচেয়ে খারাপ করেছেন খুলনা বিভাগের ক্রিকেটাররা। এই দলটিতে তুলনামূলক সিনিয়র ক্রিকেটার বেশি থাকায় ফেলের হারও বেশি। এই ক্রিকেটাররা আরও দু’বার বিপ টেস্ট দিতে পারবেন। বিসিবির নির্বাচক হাবিবুল বাশার জানান, ৪ ও ৬ অক্টোবর হবে বাকি দু’দিনের পরীক্ষা।

মঙ্গলবার যারা পরীক্ষা দেননি বা ভেন্যুতে পৌঁছাতে পারেননি, ফেল করাদের পাশাপাশি তারাও পরীক্ষায় অংশ নেবেন। তবে জাতীয় দলের ক্যাম্পে বিপ টেস্টে ১১ স্কোর করা ক্রিকেটারদের নতুন করে আর পরীক্ষা দিতে হবে না। সেদিক থেকে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্তদের পরীক্ষা দিতে হচ্ছে না। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, জাতীয় দলের ক্যাম্পে যাদের স্কোর ১১-এর নিচে, জাতীয় লিগে খেলতে পরীক্ষা দিয়ে পাস করতে হবে তাদেরও।

জাতীয় লিগে খেলতে হলে বিপ টেস্ট দিয়েই খেলার যোগ্যতা অর্জন করতে হবে বলে জানান বিসিবির ট্রেইনার তুষার কান্তি হাওলাদার। তিনি বলেন, জাতীয় দলের বিপ টেস্টে যারা ১১-এর নিচে স্কোর করেছেন, তাদের নতুন করে এই পরীক্ষা দিয়ে পাস করতে হবে। আর ফেল করাদের প্রয়োজনে চার-পাঁচবার সুযোগ দেওয়া হবে বলেও জানান তিনি।

নির্বাচক বাশারও বললেন তাই, ‘ভবিষ্যতের ক্রিকেটের জন্য আমরা একটা উদাহরণ সেট করতে চাই। সেটার প্রথম শর্তই হলো ফিটনেস এবং ফিল্ডিংয়ে ভালো করা। এজন্য দরকার হলে পাঁচবার পরীক্ষার সুযোগ দেব। গতবারও এভাবে পরীক্ষা নেওয়া হয়েছে। চার-পাঁচজন প্রথমে টার্গেট স্কোর করতে পারেনি। তারা কিন্তু শুরুতে লীগে খেলার সুযোগ পায়নি। সময় দিয়ে বলা হয়েছিল, তোমরা যখনই টার্গেট স্কোর অর্জন করতে পারবে, তখনই দলে ঢুকবে। এবারও তাই হবে।’

বাশার ক্রিকেটারদের আহ্বান জানান বিপ টেস্টকে গুরুত্ব সহকারে নিতে, ‘ফিটনেসের জন্য বিপ টেস্ট যেহেতু একটা পরীক্ষা, তাই এটা অনেক গুরুত্বপূর্ণ। এটা দিয়েই পরিমাপ করা হচ্ছে কার ফিটনেস কেমন। এর পাশাপাশি মাঠের ভেতরে গেম ফিটনেসও গুরুত্বপূর্ণ।’

বাংলাদেশ সময়: ১৬:৪৪:২৪   ৩৩৮ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement