ঢাকা-ভোলা রুটে গ্রিন লাইন-২ লঞ্চ চালু হওয়ায় উচ্ছ্বাসে মেতেছেন যাত্রীরা

Home Page » আজকের সকল পত্রিকা » ঢাকা-ভোলা রুটে গ্রিন লাইন-২ লঞ্চ চালু হওয়ায় উচ্ছ্বাসে মেতেছেন যাত্রীরা
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯



ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ ঢাকা থেকে ভোলাগামী প্রথম দিবা লঞ্চ সার্ভিস এমভি গ্রিন লাইন-২ মঙ্গলবার থেকে চলাচল শুরু করেছে। এদিন সকাল ৮টায় ঢাকার সদরঘাটের লালকুঠি ঘাট থেকে লঞ্চটি প্রথম যাত্রা শুরু করে। ভোলার ইলিশা ঘাটে এটি দুপুর সাড়ে ১২টায় পৌঁছে। আবার দুপুর দেড়টার দিকে ইলিশা ঘাট থেকে ঢাকায় পৌঁছে বিকাল সাড়ে ৫টার দিকে।

এদিকে ইলিশা ঘাট থেকে ঢাকার উদ্দেশে লঞ্চটি রওনা হওয়ার সময় স্থানীয় ২নং ইলিশা ঘাট ইউনিয়নের চেয়ারম্যান হাসান ১০-১৫ জন লোক দিয়ে যাত্রী উঠতে বাধা দেন। তার দাবি, উচ্চগতিসম্পন্ন গ্রিন লাইন-২ চলাচলের কারণে ঘাটের ক্ষতি হবে। লঞ্চ কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন সকাল সাড়ে ৭টায় সদরঘাট থেকে ইলিশার উদ্দেশে লঞ্চটি ছেড়ে যাবে। ইলিশা ঘাটে দুপুর সাড়ে ১২টায় পৌঁছাবে। দুপুর দেড়টায় আবার ইলিশা ঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। সদরঘাটে লঞ্চটি সন্ধ্যা সাড়ে ৬টায় পৌঁছাবে। বিজনেস ক্লাসে ২০০ সিট ও ইকোনমিক ক্লাসে ৬০০ সিট। ভাড়া বিজনেস ক্লাসের ১০০০ টাকা ও ইকোনমিক ক্লাসের ৭০০ টাকা। চাঁদপুরের বাসিন্দা ভোলাগামী যাত্রী মুফতি সোহাইল মাহফুল বলেন, লঞ্চের দিবা সার্ভিস চালু হওয়ায় আমরা খুশি। আগে বিভিন্ন কাজে ভোলা গেলে রাতের জন্য অপেক্ষা করতে হতো, এখন দিনের বেলায়ও যাওয়া যাবে।

ভোলার বাসিন্দা ৭০ বছর বয়সী মনোয়ার হোসেন বলেন, আগে বাড়ি যেতে দু’দিন লাগত। এখন থেকে দিনে বাড়ি গিয়ে রাতেই ঢাকা আসা যাবে। ব্যবসা-বাণিজ্য ও অসুস্থ মানুষের জন্যই খুবই উপকার হলো। গ্রিন লাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার বলেন, দিনের বেলার লঞ্চটিতে মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। ভোলার মানুষ দিনে যাতায়াত করতে পেরে খুশি। তবে ভোলা থেকে ঢাকা আসার সময় স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ঠুনকো অভিযোগে যাত্রীদের লঞ্চে উঠতে বাধা দেয়। পরে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় লঞ্চটি নির্দিষ্ট সময়ে ঢাকার উদ্দেশে রওনা করে।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রিন লাইন পরিবহনের স্বত্বাধিকারী মোহাম্মদ আলাউদ্দিন, গ্রিন লাইন পরিবহনের উপদেষ্টা ও বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জিএম সারোয়ারসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক দলের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:০৭:১৬   ৫৫৩ বার পঠিত   #  #  #  #  #  #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
কালিয়াকৈরে বন্ধু সুরক্ষার মতবিনিময় সভা
দেশের ৩০টি ই-কমার্স প্রতিষ্ঠান গোয়েন্দা নজরদারিতে
ডঃ মুহাম্মদ ইউনূস সহ চারজন জামিন পেলেন আত্মসমর্পণে
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে আট বছরের কারাদণ্ড

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement