পরীক্ষা বন্ধ করলেই কমে যাবে করোনা: ট্রাম্পের নতুন ফর্মুলা

Home Page » বিবিধ » পরীক্ষা বন্ধ করলেই কমে যাবে করোনা: ট্রাম্পের নতুন ফর্মুলা
মঙ্গলবার, ১৬ জুন ২০২০



ফাইল ছবি

করোনাভাইরাস শনাক্তে বেশি বেশি পরীক্ষাকেই বেশি বেশি সংক্রমণের জন্য দায়ী করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সারা দুনিয়া যখন সংক্রমণ কমানোর জন্য মরিয়া হয়ে লড়ছে, সেখানে সংক্রমণ কমানোর সহজ টোটকা বাতলে দিলেন করোনাকালেও মাস্ক পরতে অনিচ্ছুক এই প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে সংক্রমণ বাড়ার পেছনে করোনা পরীক্ষাকেই দায়ী করলেন তিনি। খবর সিএনএনের।

উহানে করোনা বিস্তারের শুরুতেই গুরুত্ব না দিয়ে করোনাকে সাধারণ ইনফ্লুয়েঞ্জা হিসেবে ধরে নিয়ে রীতিমতো ব্যঙ্গ-বিদ্রূপ শুরু করেছিলেন তিনি। কিন্তু রোগটি চীন থেকে মহামারি আকারে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়তে টনক নড়ে তার। এরপর তিনি করোনাভাইরাসের উদ্ভাবক হিসেবে চীনকে দায়ী করে বসেন। কিন্তু তার দাবি শেষ পর্যন্ত ধোপে টেকেনি। মাঝখানে সংক্রমণ রোধে শরীরে জীবাণুনাশক ইঞ্জেকশন নেওয়ার পরামর্শও দিয়েছিলেন।

সোমবার বয়স্ক নাগরিকদের সহযোগিতা-বিষয়ক এক সভায় এসব কথা বলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘যদি আপনি পরীক্ষা করা বন্ধ করে দেন তাহলে কোনো করোনা রোগীই পাবেন না। যদি আমরা এই মুহূর্তে করোনা টেস্ট করা বন্ধ করে দেই তাহলে আমরা খুব কমই করোনা রোগী পাব।’

সোমবার সকালে দেওয়া এক টুইটবার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, ‘অন্য দেশের চেয়ে আমাদের দেশে করোনার পরীক্ষা ব্যাপক আকারে এবং উন্নত পদ্ধতিতে হচ্ছে। এ কারণেই অনেক বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। পরীক্ষা না হলে বা দুর্বল পদ্ধতিতে পরীক্ষা হলে দেখা যেত, এই দেশে করোনা সংক্রমিত কোনো রোগীই প্রায় নেই।’

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২২ লাখের কাছাকাছি মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। মারা গেছেন এক লাখ ১৮ হাজারের বেশি। প্রথমদিকে নিউইয়র্ক সবচেয়ে বেশি সংক্রমিত হলেও বর্তমানে আরকানসাস, টেক্সাস, অ্যারিজোনা, অ্যালাবামা, ওকলাহোমা, ফ্লোরিডাসহ অন্তত ২০টি রাজ্যে প্রতিদিনই সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। তারপরও ট্রাম্প প্রশাসনের দাবি, সবকিছু স্বাভাবিক আছে।

প্রেসিডেন্ট ট্রাম্পের সুরেই ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, পরিস্থিতির উন্নতি হচ্ছে। তবে নাটকীয়ভাবে বেশি করে পরীক্ষা করানোর কারণে সংক্রমণ বেশি দেখা যাচ্ছে।

তবে সমালোচকরা ট্রাম্পের বক্তব্যকে গুরুত্ব না দিতে বলেছেন। তারা বলেন, প্রেসিডেন্ট অন্ধ হলেই করোনা বন্ধ হয়ে যাবে না।

বাংলাদেশ সময়: ১৫:৩৮:৩৭   ৩১৪ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিবিধ’র আরও খবর


মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ২৮ : স্বপন চক্রবর্তী
সাপ্তাহিক ছুটির দিন শনিবারেও ব্যাংক খোলা
১ জুলাই থেকে ঈদের ট্রেনের আগাম টিকিট বিক্রি

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement