মাঠে ফিরছেন টাইগাররা! অনুশীলনের অনুমতি দিল বিসিবি।

Home Page » ক্রিকেট » মাঠে ফিরছেন টাইগাররা! অনুশীলনের অনুমতি দিল বিসিবি।
বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০



ফাইল ছবি

ইনাম মাহমুদ রিমন,প্রতিবেদক,বঙ্গ-নিউজঃ করোনার এই মহামারির কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে জাতীয় দলের ক্রিকেটাররা। এমন অলস সময়ে কেউ কেউ ব্যক্তিগত উদ্যোগে নিজ বাসায় অনুশীলন করলেও একমাত্র মুশফিকুর রহিম ফর্টিজ ফুটবল একাডেমি মাঠে বাসার বাইরে অনুশীলন শুরু করেছেন। তবে এবার তারা ইচ্ছে করলে দেশের আটটি আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুতে ঐ ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন করতে পারবেন।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, আগামী শনিবার থেকে ঢাকার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামসহ দেশের বিভাগীয় পর্যায়ের আটটি স্টেডিয়াম প্র্যাকটিস করার জন্য উন্মুক্ত থাকবে। অর্থাৎ শনিবার থেকে ক্রিকেটাররা চাইলে সেই স্টেডিয়ামে এসে অনুশীলন করতে পারবেন।

ফাইল ছবি

তবে ক্রিকেটারদের এই অনুশীলন হবে নিজ নিজ উদ্যোগে। জাতীয় দলের ক্রিকেটাররাই কেবল সে অনুশীলনে যোগ দিতে পারবেন। তবে সেটা দলের রুটিন প্র্যাকটিস নয়। প্রতিটি ক্রিকেটারের ইচ্ছে মাফিক।

তারপরও এখন করোনার ভেতরে স্বাস্থ্যবিধি মেনে এবং যতটা সম্ভব কম ঝুঁকি নিয়ে যাতে ক্রিকেটাররা নির্বিঘ্নে অনুশীলন করতে পারেন, সেদিকে নজর রাখছে বিসিবি। দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা দু’দিন আগে মেইলে ক্রিকেটারদের জানিয়ে দিয়েছি, যারা যারা আগ্রহী তাদের নাম জমা দিতে। আমরা শুক্রবারের মধ্যে নাম পেয়ে গেলেই বুঝতে পারবো যে কত জন ঐ নিজ নিজ অনুশীলনে যোগ দিচ্ছেন।’

দেবাশীষ চৌধুরী আরও জানিয়েছেন, যে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন হলেও তার সময়সূচী এবং ধরন কি হবে, সেটা বোর্ড থেকেই ঠিক করে দেয়া হবে। সেই সঙ্গে দেবাশীষ যোগ করেন, ‘সংখ্যায় বেশি বা কম যতজনই হোন না কেন, দল বেঁধে কোনো অনুশীলন হবে না। সবাই যাতে একসাথে অনুশীলনে না আসেন, একটা গ্যাদারিং না হয়, তাই রোস্টার করে দেয়া হবে। সেই কারণেই আমরা নাম চাচ্ছি। নাম পেলেই জানা যাবে অনুশীলনে উৎসাহী সংখ্যা আসলে কত। তখন তাদের সময় ভাগ করে দেয়া হবে।’

ফাইল ছবি

উল্লেখ্য, সম্প্রতি ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের মাধ্যমে প্রায় চার মাস পর আবারো মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সিরিজ খেলতে তিন সপ্তাহ আগে ইংল্যান্ডে পা রাখে উইন্ডিজ ক্রিকেট দল। নিয়ম মেনে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন কাটিয়ে গত ৮ই জুলাই মাঠে নামেন ক্যারিবীয়ানরা।

বাংলাদেশ সময়: ২১:৪৬:১২   ৩৭২ বার পঠিত   #  #  #  #  #  #




ক্রিকেট’র আরও খবর


জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল যুবারা
অস্ট্রেলিয়াকে ম্যাচ ছেড়ে দিতে বলেছিলেন সেলিম মালিক!!
দুই ম্যাচ এর টেস্ট সিরিজে জন্য ঢাকা ছেড়েছে টাইগাররা
প্রায় দুই বছর পর স্টেডিয়াম খুলেছে, টিকিটের জন্য ভিড়
সাকিব কলকাতা নাইট-রাইডার কে জেতালেন
৭ উইকেটে জয় বাংলাদেশের
টি২০ বিশ্বকাপের আগে শেষ সিরিজ খেলবে বাংলাদেশ
অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক সিরিজ জয়
সাকিব ও মুস্তাফিজ খেলবে আইপিএল
একজন অলিম্পিকে এক স্টার্ক ঢাকায় !!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement