অভিনয়শিল্পী মিনু মমতাজের মরদেহ হাসপাতালের মর্গে

Home Page » প্রথমপাতা » অভিনয়শিল্পী মিনু মমতাজের মরদেহ হাসপাতালের মর্গে
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০



ফাইল ছবি-মিনু মমতাজ     স্বপন চক্রবর্তী, বঙ্গ-নিউজ: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া অভিনয়শিল্পী মিনু মমতাজের চিকিৎসার বকেয়া বিল পরিশোধ করতে না পারায় তার মরদেহ গ্রহণ করেনি তার পরিবার। রাতে  জানা গেছে, তার মরদেহ হাসপাতালের মর্গেই রাখা হয়েছে; এখনও কেউ গ্রহণ করেনি।

রাজধানীর গ্রিন লাইফ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে দেড়টায় ৬৬ বছর বয়সী এ অভিনয়শিল্পীর মৃত্যু হয়েছে বলে জানান হাসপাতালের কাস্টমার কেয়ার প্রতিনিধি মনিরুজ্জামান।

১০ দিনের চিকিৎসা বাবদ ৩ লাখ ৪০ হাজার টাকা বিল এসেছে বলে মিনু মমতাজের পুত্রবধূ লায়লা জানান।

তিনি বলেন, এত বড় অঙ্কের অর্থ পরিশোধ করার মতো সামর্থ্য তাদের  নেই।

৩ লাখ ৪০ হাজার টাকা থেকে ২২ হাজার টাকা ছাড়া দেওয়ার কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তারপরও তো অনেক টাকা, কিভাবে পরিশোধ করব বুঝতে পারছি না। মিডিয়ার বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

মিনু মমতাজের মরদেহ গ্রহণের বিষয়ে এখনও পারিবারিক সিদ্ধান্ত হয়নি বলে জানান লায়লা।

মিনু মমতাজের দুই ছেলের মধ্যে ছোট ছেলে সানাউল্লাহ যুক্তরাষ্ট্রে বাস করছেন; তিনি আপাতত দেশে ফিরতে পারছেন না। আর বড় ছেলে আমানউল্লাহ ঢাকায় থাকলেও মায়ের মৃত্যুর পর হাসপাতালে যাননি বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদে বলা হয়েছে। উল্লখ্য, তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালে ৫ লাখ টাকা অনুদান দিয়েছিলেন।

এ বিষয়ে আমানউল্লাহর স্ত্রী লায়লা বলেন, “আমার স্বামী নিজে মানসিকভাবে অসুস্থ। কাউকে চিনতে পারেন না। একজন মনোরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চিকিৎসা তিনি নিচ্ছেন। মায়ের মৃত্যুর খবরটি আমরা এখনও তাকে জানাইনি।”

বিল পরিশোধ করে মরদেহ গ্রহণ নিয়ে অনিশ্চয়তার মধ্যে অভিনয়শিল্পী সংঘের সভাপতি অভিনেতা শহীদুজ্জামান সেলিম হাসপাতালে গিয়েছিলেন বলে হাসপাতালের হিসাব রক্ষণ বিভাগের একজন প্রতিনিধি জানান।

তিনি বলেন, “শহীদুজ্জামান সেলিম হাসপাতালের ম্যানেজারের সঙ্গে বিলের বিষয়ে কথা বলে গেছেন। তিনি সকালে আসবেন বলে ম্যানেজারকে জানিয়ে গেছেন।”

মরদেহ গ্রহণের বিষয়ে অভিনয়শিল্পী সংঘের প্রতিনিধিরা কোনও মন্তব্য করতে চাননি; বুধবার আনুষ্ঠানিকভাবে তাদের বিবৃতি জানানো হবে বলে জানান তারা। দুই দশকের বেশি সময় ধরে টিভি নাটকে অভিনয় করছেন মিনু মমতাজ।

কয়েক বছর ধরেই ডায়বেটিস ও কিডনির জটিলতায় ভুগছিলেন তিনি। চলতি মাসের শুরুর দিকে নাটকের শুটিংয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে কয়েকদিন তাকে আইসিইউতেও রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০:৫০:৩১   ৩৯৬ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


জ্বর-সর্দি-কাশি এখন ঘরে ঘরে
সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করতে হবে : রাষ্ট্রপতি
বিজিতকে মিষ্টি খাইয়ে দিলেন বিজয়ী আইভী
ক্রাইসিস ম্যানেজার হিসেবেও পরিচিত নানক-আজম
৫ জেলায় শৈত্যপ্রবাহ বইছে
নির্বাচন কমিশনের প্রতি মানুষের কোনও আগ্রহ নেই: হারুন
১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা
আরও দুই-একদিন থাকতে পারে শৈত্য প্রবাহ
টিএইচ খানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ
দুর্নীতি রোধে কমানো হচ্ছে ভূমি কর্মকর্তাদের ক্ষমতা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement