ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত

Home Page » সারাদেশ » ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত
মঙ্গলবার, ৬ অক্টোবর ২০২০



ফাইল ছবি

ঝিনাইদহ প্রতিনিধি, বঙ্গ-নিউজ-
“শিক্ষক সংকটে নেতৃত্ব, নতুন করে ভবিষ্যতের ভাবনা”এই প্রতিপাদ্য কে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় ঝিনাইদহে পালিত হলো বিশ্ব শিক্ষক দিবস।
সোমবার সকাল ১১ টায় জেলা স্কাউট ভবনে বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।
ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মুহঃ আব্দুল মমিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মোঃ মহিউদ্দিন।
এছাড়া আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি খলিলুর রহমান, যুগ্ম সম্পাদক আলী কদর, আলমগীর হোসেন, প্রকাশনা সম্পাদক কৃপা সিন্ধু বিশ্বাস, শিক্ষক নেতা শাহানাজ পারভীন, আলী আকবর, প্রদীপ কুমার বিশ্বাস, আব্দূল গনি শেখ, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম, সদরের সহ-সভাপতি মিজানুর রহমান প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন সারা বিশ্বে আজ ১০০ টি দেশে শিক্ষক দিবস পালিত হচ্ছে কিন্ত দুঃখের বিষয় আমাদের দেশে সরকারী ভাবে এই দিবসটি পালিত হয় না।
নানা সমস্যা থাকা সত্ত্বেও জ্ঞান বিতরণের মহান পেশায় নিজেদের সম্পৃক্ত রেখেছেন এই শিক্ষক সমাজ। শিক্ষকদের মধ্যে রয়েছে বেতন বৈষম্য, যোগ্যতা অনুযায়ী বেতন কাঠামো নেই, সে কারনে মেধাবীরা শিক্ষকতা পেশায় আসতে চায় না।
বক্তারা আরও বলেন আমাদের প্রতিবেশী দেশ ভারতে শিক্ষকদের উচ্চতর বেতন প্রদান করা হয়। কিন্ত আমাদের বাস্তবতা ভিন্ন দেশের ৯৭% বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক আজ অবহেলিত। শিক্ষা খাতে বাজেট অপর্যাপ্ত, বৈষম্য নিরসন করে শিক্ষকতা পেশাকে আকর্ষণীয় করে তুলতে হবে। যাতে মেধাবিরা শিক্ষকতা পেশায় আসতে স্বাচ্ছন্দবোধ করেন।
স্বাধীনতা পরবর্তী ভঙ্গুর অর্থনৈতিক অবস্থার মধ্যেও জাতির জনক বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষা জাতীয় করন করেন। বঙ্গবন্ধুর ইচ্ছা ছিল পরবর্তীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা জাতীয় করন করা। দুঃখের বিষয় বঙ্গবন্ধুর অকাল মৃত্যুতে জাতির ভাগ্যাকাশে কালো মেঘ নেমে আসে ।
আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন চাই, চাই শিক্ষা ব্যবস্থা জাতীয় করন।

বাংলাদেশ সময়: ১:৫৩:৪৩   ২৪১ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


মধ্যনগরে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে প্রতিবাদী মিছিল ও সভা
মধ্যনগরে ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ
মধ্যনগরে নবনির্বাচিত দুই চেয়ারম্যান কে সংবর্ধণা
আরও ৩ ব্যক্তির অমিক্রন শনাক্ত
মধ্যনগরে আ.লীগের মতবিনিময় সভা
করোনা সংক্রমণে রেড জোনে ঢাকা ও রাঙামাটি
নারায়ণগঞ্জের কটশিটের গোডাউন আগুন
শীতে কাবু রংপুর, ঠাণ্ডাজনিত রোগে ১১ শিশুর মৃত্যু
উচ্ছেদ বন্ধ ও পুনর্বাসন দাবিতে উত্তরায় হকারদের সড়ক অবরোধ
আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement