এবার এক্সকাভেটর দিয়ে উচ্ছেদ হাজি সেলিমের ঘনিষ্ঠজনদের অবৈধ স্থাপনাও

Home Page » প্রথমপাতা » এবার এক্সকাভেটর দিয়ে উচ্ছেদ হাজি সেলিমের ঘনিষ্ঠজনদের অবৈধ স্থাপনাও
সোমবার, ২৩ নভেম্বর ২০২০



হাজি সেলিমের আত্মীয়দেরও অবৈধ স্থাপনা উচ্ছেদ চলছে

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ: বহুদিন থেকেই আলোচনায় ছিল হাজি সেলিমের দখল বাণিজ্য নিয়ে। অনেক বক্তব্য নিয়েও বিখ্যাত ও সমালোচিত হয়ে আসছিলেন তিনি। সম্প্রতি এক সেনা সদস্যের গায়ে হাত উঠায় হাজি সেলিমের পুত্র। ফলে আইন-শৃংখলা বাহিনী তৎপর হয় ও তার ছেলেকে গ্রেফতার করে। একে একে তাদের সকল অবৈধ কর্মকান্ডের চিত্র বের হতে থাকে।  ঢাকা-৭ আসনের সাংসদ হাজি সেলিমের পাশাপাশি তার ঘনিষ্ঠজনরাও সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন। এবার তাদের সেসব স্থাপনার বিরুদ্ধেও অভিযানে নেমেছে সরকার। ঢাকার বুড়িগঙ্গা নদীর তীরে গড়ে উঠা ওইসব স্থাপনাগুলোতে অভিযান চালাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ)।

আজ সোমবার বেলা ১১টা থেকে সাংসদ হাজি সেলিমের এলাকা বলে পরিচিত বুড়িগঙ্গা নদীর তীরে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। বাবুবাজার ব্রিজসংলগ্ন এলাকা থেকে সোয়ারীঘাট পর্যন্ত নদীর জায়গা দখল করে গড়ে উঠেছে এসব অবৈধ স্থাপনা। এর আগে গতকাল রোববার ওয়াইজঘাট থেকে বাদামতলী এলাকা পর্যন্ত অভিযান চালানো হয়। এ সময় ১৭০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া এবং নদী তীরের অন্তত তিন একর জমি উদ্ধার করা হয়েছে।

সড়কের উত্তর পাশে গড়ে উঠা স্থাপনাগুলো এক্সকাভেটর দিয়ে ভেঙে ফেলছে বিআইডব্লিটিএ। এ সময় অন্য দখলদাররা স্বেচ্ছায় তাদের স্থাপনা থেকে প্রয়োজনীয় মালামাল সরিয়ে নিচ্ছিলেন। অভিযানের কারণে বেড়িবাঁধ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে চলা এই অভিযানে ঢাকা নদীবন্দরের নিয়ন্ত্রণ কর্মকর্তা গুলজার আলী, সহকারী পরিচালক রেজাউল করিমসহ সংস্থাটির অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এ বিষয়ে সহকারী পরিচালক রেজাউল করিম জানান, অভিযানে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অন্তত ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:০১:০৬   ১৬৫ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


জ্বর-সর্দি-কাশি এখন ঘরে ঘরে
সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করতে হবে : রাষ্ট্রপতি
বিজিতকে মিষ্টি খাইয়ে দিলেন বিজয়ী আইভী
ক্রাইসিস ম্যানেজার হিসেবেও পরিচিত নানক-আজম
৫ জেলায় শৈত্যপ্রবাহ বইছে
নির্বাচন কমিশনের প্রতি মানুষের কোনও আগ্রহ নেই: হারুন
১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা
আরও দুই-একদিন থাকতে পারে শৈত্য প্রবাহ
টিএইচ খানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ
দুর্নীতি রোধে কমানো হচ্ছে ভূমি কর্মকর্তাদের ক্ষমতা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement