মাস্টার্সের জাল সনদে ব্যাংকে চাকরি; ৮ বছরের জেল ও জরিমানা

Home Page » বিবিধ » মাস্টার্সের জাল সনদে ব্যাংকে চাকরি; ৮ বছরের জেল ও জরিমানা
বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০



ফাইল ছবি

মোঃ আরিফ হুসাইন, প্রতিবেদক বঙ্গ-নিউজঃ মাত্র এসএসসি পাস করে অনার্স ও মাস্টার্সের সার্টিফিকেট দাখিল করে এনসিসি ব্যাংকে জুনিয়র অফিসার পদে চাকরি নেওয়া সিদ্দিকুর রহমানকে আট বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

গত সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন। রায়ে দণ্ডবিধির ৪৬৮ ধারায় আসামিকে পাঁচ বছর কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া একই আইনের ৪৭১ ধারায় তিন বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয় আদালত।

দুদকের কৌঁসুলি মীর আহমেদ আলী সালাম জানান, দুটি দণ্ড একসঙ্গে চলবে বলে আদালত রায়ে বলেছেন। তাই আসামিকে পাঁচ বছর সাজা খাটতে হবে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

অভিযোগ থেকে জানা যায়, সিদ্দিক এসএসসি পাস। পরে তিনি ফরিদপুরের সরকারি ইয়াসিন কলেজ থেকে এইচএসসি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে এমকম অনার্স ও মাস্টার্সের সার্টিফিকেট দাখিল করে এনসিসি ব্যাংকে জুনিয়র অফিসার হিসেবে ২০০৯ সালের ১ জানুয়ারি চাকরি নেন।

চাকরিতে থাকাকালে একটি দুর্নীতি মামলার তদন্ত চলাকালে তার সার্টিফিকেট জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। এরপর দুদক ২০১৭ সালের ১৫ নভেম্বর তার বিরুদ্ধে মতিঝিল থানায় জাল জালিয়াতি ও প্রতারণার মামলা করে।

বাংলাদেশ সময়: ১২:৪৯:১৯   ২৯৮ বার পঠিত   #  #  #  #




বিবিধ’র আরও খবর


১ জুলাই থেকে ঈদের ট্রেনের আগাম টিকিট বিক্রি
ছয় দফা ছিল শোষিত-বঞ্চিত মানুষের মুক্তির সনদ;প্রধানমন্ত্রী
টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৬: স্বপন চক্রবর্তী
এন’গলো কান্তে হলো চেলসিয়ের ইঞ্জিন
ডলারের দাম যেভাবে বাড়ছে, টাকার দাম কেন কমছে
গরমে রাজশাহীর মানুষের অতীষ্ঠ অবস্থা
সোয়াকের নতুন কমিটি ঘোষণা
জুনেই যান চলাচল শুরু হবে পদ্মা সেতুতে:সেতু মন্ত্রী
নারী কর্মকর্তাকে মারপিট-থানায় অভিযোগ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement