ভাস্কর্য ইস্যুতে আজ সংবাদ সম্মেলন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

Home Page » জাতীয় » ভাস্কর্য ইস্যুতে আজ সংবাদ সম্মেলন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০



ফাইল ছবি

বঙ্গনিউজঃ বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে সৃষ্ট অস্থিরতা নিরসনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেশের শীর্ষস্থানীয় কওমি আলেমরা বৈঠক করেছেন। সোমবার ( ১৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে এ বৈঠক শুরু হয়। দেড় ঘণ্টার মতো আলোচনা করেন তারা। নেতৃত্ব দেন কওমি মাদ্রাসার সম্মিলিত শিক্ষা বোর্ড- হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।

বৈঠকে উপস্থিত ছিলেন- আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরী,গওহরডাঙ্গার মাওলানা রুহুল আমিন ও আম্বর শাহ শাহী মসজিদের খতিব মাওলানা মাজহারুল ইসলাম।

বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিং করবেন বলে জানা গেছে। ঢাকায় ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে হেফাজতে ইসলামের নেতাসহ কওমি আলেমরা বিরোধিতা করে আসছেন।

ভাস্কর্য ইস্যুতে ৫ ডিসেম্বর রাজধানীর যাত্রাবাড়ী মাদরাসায় মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আলেমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ইস্যুতে উদ্ভূত পরিস্থিতি নিরসনে পাঁচটি প্রস্তাব দেন। সার্বিক বিষয় নিয়ে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি চান।

জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী এখন যেহেতু সরাসরি কোনো সভায় অংশ নেন না, তাই ভাস্কর্য ইস্যু নিয়ে আলেমদের সঙ্গে কথা বলতে থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়। এই প্রেক্ষাপটে আলেমদের সঙ্গে সভায় বসেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে ভাস্কর্যের বিরুদ্ধে ব্যাখ্যা মন্ত্রীর কাছে তুলে ধরেন আলেমরা। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের বিষয়েও আলোচনা হয়। খতিব মাওলানা মাজহারুল ইসলাম বলেন, ‘বৈঠকে কোন সিদ্ধান্ত আসেনি।আরো বৈঠক হবে।’

বাংলাদেশ সময়: ১১:৫১:৫৫   ১৯৩ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজ করে: প্রধানমন্ত্রী
ইসি গঠনের আইনে যা যা থাকছে
নির্বাচন কমিশন আইন সংসদে উঠছে কাল
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি
আরেক শিক্ষার্থী হাসপাতালে, শিক্ষকদের প্রতিনিধিদল ঢাকায়
মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু আজ থেকে
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি একাত্মতা জ্ঞাপন করেছে সিলেটের সংস্কৃতিকর্মীরা
কেমন হবে ৫০ বছর পরের বাংলাদেশ?
দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রীকে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement