আজ কবি গুলশান আরা রুবীর জন্মদিন

Home Page » English News » আজ কবি গুলশান আরা রুবীর জন্মদিন
বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০



শুভ জন্মদিন কবি ওলেখক গুলশান আরা রুবী

আল-আমিন সালমান, স্টাফ রিপোর্টারঃ সমকালীন কবিদের একজন গুলশান আরা রুবী। আজ তার জন্মদিন। ১৯৭৪ সালের আজকের এই দিনে তিনি জন্মগ্রহন করেন।

একজন সংক্ষিপ্ত বিবরণীতে গুলশান আরা রুবীঃবৃহত্তর সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার একজন আধুনিক  লেখক ও কবি গুলশান আরা রুবী। ইতোমধ্যে তার লেখা বেশ কয়েকটি বই লন্ডনী বধূর আত্মকথা, স্মৃতির পাতা(কাব্যগ্রন্থ),অপেক্ষা,আমার মনের কথা, ভালোবাসার কমলাদীঘি (উপন্যাস),কুরুক্ষেত্রের সমাধি (মুক্তিযুদ্ধ ভিত্তিক)এবং  পারিবারিক ও নৈতিক জীবনের পরিচর্চা পাঠক হৃদয়ে ব্যাপক সারা জাগিয়েছে। 

 বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য তিনি বীরপ্রতিক  কাঁকন বিবি সম্মাননা, পল্লীকবি জসিমউদ্দিন পুরুষ্কার, পদ্ম কাব্য, কাব্যশ্রেয়সহ অনেক পুরুষ্কারে ভূষিত হয়েছেন।

কবি গুলশান আরা রুবী হবিগঞ্জ জেলার মোহনপুরে এক সম্রান্ত মুুসলিম পরিবারে ১৯৭৪ সালের ১৭ ডিসেম্বর জন্মগ্রহন করেন।বাবা হাজী শেখ মোঃ আব্দুর রহিম ও মাতা তৈয়ুবন্নেছার  সাত সন্তানের মধ্যে ৬ষ্ঠ তিনি।

বাংলাদেশে থাকাকালীন  নবম শ্রেণীতে অধ্যয়নকালে   বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি তিন ছেলে ও এক মেয়েসহ লন্ডনে বসবাস করছেন।

লন্ডনে ফাড়ি জমানোর পর  পুনরায় তিনি তার পড়াশোনা শুরু করেন।পড়াশোনা শেষ করে তিনি নিজেকে সেখানে  শিক্ষকতার  পেশায় নিয়োজিত করেন।এছাড়াও তিনি টেলিফিল্ম ও বাঙালি কমিউনিটিতে কাজ করেছেন। বিগত ১৪ বছর ধরে অবসর সময় পার করছেন এবং নিজেকে সাহিত্যের প্রতি মনোনিবেশ করে রাতদিন কাজ করে যাচ্ছেন।

তিনি মানবতার সেবায় কাজ করতে পছন্দ করেন।বিভিন্ন সময়ে তিনি গরীব, দুস্থ,অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।যতদিন  তিনি বেঁচে থাকবেন ততদিন তিনি সাহিত্য এবং মানবতার সেবায় কাজ করে যেতে চান।

তিনি প্রতিবেদকে জানান, আমি বাল্যকাল থেকেই বেশী বেশী বাংলা সাহিত্যের গল্প,উপান্যাস ও কবিতার বই পড়তাম।কিছু লেখার চেষ্টা করতাম।বাল্য বয়সে বিয়ে হওয়ার কারনে মাঝে লেখালেখি বন্ধ হয়ে যায়।প্রায় এক যুগের পর আবার লেখালেখি শুরু করি।তন্মধ্যে আমার ১৪ টি প্রকাশিত হয়েছে।এবং বইগুলো পাঠক হৃদয়ে ব্যাপক সারা জাগিয়েছে।এজন্য আমি আমার পাঠকদের কাছে চির কৃতজ্ঞ।তাঁদের  অনুপ্রেরনাই আমার সামনে এগিয়ে যাওয়া।

বাংলাদেশ সময়: ৯:২৬:৫৯   ৫৯১ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

English News’র আরও খবর


CORDIAL GREETINGS TO JUAAK PREDENT(UK) & JUAAK GENERAL SECRETARY(UK)
A SYMBOL OF FRIENDSHIP;Turkish Edition of PEACE AND HARMONY-H E Mustafa Osman Turan
ASP(Rtd) Amir Ali Chowdhury has expired
We lost “Father of Hybrid Rice” - Squadron Leader (Rtd) M Sadrul Ahmed Khan
Collision of Biodiversity showing adverse impact on climate change
Dr. Suman Kumar Panday has been appointed as the director of NSDA
Suez crisis: A Global Economy Creaking Under the Strain
Thoughts of Bangabondhu ‘Empowering Women’ based on “Amar Dekha Nayachin” - M Sadrul Ahmed Khan
বাংলাদেশের হাওরসমূহ
আজ কবি গুলশান আরা রুবীর জন্মদিন

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement