ভিক্ষুকের স্পর্শ কাতর জায়গায় হাত বৃদ্ব গ্রেফতার

Home Page » প্রথমপাতা » ভিক্ষুকের স্পর্শ কাতর জায়গায় হাত বৃদ্ব গ্রেফতার
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১



ফাইল ছবি

রাজশাহীতে ভিক্ষাবৃত্তির সময় ভিড়ের মাঝে নারীদের স্পর্শকাতর অঙ্গে হাত দিতেন বৃদ্ধ এনামুল হক ওরফে বুলু (৬২)। রোববার (২৫ জানুয়ারি) এমন একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর রাতেই অভিযান চালিয়ে নগরের বোয়ালিয়া থানা পুলিশ এই বৃদ্ধকে গ্রেফতার করেছে।

বুলুর বাড়ি নওগাঁর মান্দা উপজেলার কালীনগর গ্রামে। তার বাবার নাম মৃত হাজী আবদুস সামাদ। বুলু রাজশাহী মহানগরীর শেখেরচক পাঁচানীমাঠ এলাকায় ভাড়া থাকেন। স্ত্রী-সন্তান সবই আছে তার। তবু রাজশাহী নগরে ভিক্ষাবৃত্তি করতে তিনি। আর ভিড়ের মাঝে হাত দিতেন নারী ও তরুণীদের স্পর্শকাতর অঙ্গে।

বুলুকে গ্রেফতারের পর সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে নগরের বোয়ালিয়া মডেল থানায় সংবাদ সম্মেলন করে পুলিশ। সেখানে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, ভিক্ষাবৃত্তির নামে ভিড়ের মাঝে নারীদের স্পর্শকাতর অঙ্গে হাত দেয়ার ভিডিওটি রোববার ভাইরাল হওয়ার পর সেটি তাদের দৃষ্টিতে আসে। এরপরই তাকে গ্রেফতারে পুলিশ তৎপরতা শুরু করে। পরিচয় নিশ্চিত হওয়ার পর সোমবার ভোররাতে তাকে গ্রেফতার করা হয়।

তাকে গ্রেফতারের পর এক তরুণী তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন। ভাইরাল হওয়া ভিডিওটি ২৪ জানুয়ারি ধারণ করা হলেও মামলার বাদী বলেছেন, গত বছরের ২৮ ডিসেম্বরই এই বৃদ্ধ তাকে শ্লীলতাহানি করেছিলেন।

মামলার এজাহারে ওই তরুণী বর্ণনা করেছেন, শহরের এক স্থানে ওই বৃদ্ধ সেদিন তাকে বলেছিলেন, তিনি হাঁটতে পারছেন না। তাকে যেন ওই তরুণী একটু ধরেন। ওই তরুণী তাকে ধরলে বৃদ্ধ তার স্পর্শকাতর অঙ্গে হাত দেন। সঙ্গে সঙ্গে ওই তরুণী তাকে ছেড়ে চলে যান। রোববার ভিডিওটি ভাইরাল হওয়ার পর তিনি তাকে চিনতে পারেন। এরপর সোমবার সকালে শোনেন পুলিশ তাকে আটক করেছে। তাই তিনি থানায় এসে এই মামলা দায়ের করলেন।

সংবাদ সম্মেলনে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, নারীদের স্পর্শকাতর অঙ্গে হাত দেয়া তার নেশা। ভিক্ষাবৃত্তির নামে এই বৃদ্ধ অনেক দিন ধরেই কাজটি করে আসছিলেন। তারা মাঝে মাঝেই এমন অভিযোগ পাচ্ছিলেন। কিন্তু তাকে শনাক্ত করা যাচ্ছিল না। ভিডিওটি ভাইরাল হওয়ার পর তাকে শনাক্ত করা সহজ হয়। রাতভর অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

সকালে এ নিয়ে ভুক্তভোগী এক তরুণী তার বিরুদ্ধে মামলা করেছেন। সোমবারই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫:০৫:৫৬   ২৯৫ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


১৬ ব্যান্ডের সবচেয়ে বড় কনসার্ট আজ আর্মি স্টেডিয়ামে
ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
ঋণ গ্রহীতাদের নাম ওয়েবসাইটে প্রকাশের নির্দেশ
চেক ডিজঅনার মামলার রায় দুই মাসের জন্য স্থগিত
অসাধারণ জয় ও দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা
ষাটোর্ধ্ব মানুষ আগে পাবেন করোনার টিকার চতুর্থ ডোজ : স্বাস্থ্যমন্ত্রী
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান
এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement