লকডাউনের জন্য ঢাকা ছাড়ছে মানুষ, রাস্তায় প্রচন্ড দুর্ভোগ

Home Page » জাতীয় » লকডাউনের জন্য ঢাকা ছাড়ছে মানুষ, রাস্তায় প্রচন্ড দুর্ভোগ
সোমবার, ১২ এপ্রিল ২০২১



সংগৃহীত ছবি-আরিচা ফেরি ঘাটের দিকে মানুষ

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ: করোনার সংক্রমণ ঠেকাতে গত ৫ এপ্রিল থেকে সপ্তাহব্যাপী বিধিনিষেধ আরোপ করা হয়, যা শেষ হচ্ছে আজ রোববার। এরইমধ্যে আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে ‘সর্বাত্মক লকডাউনের’ ঘোষণা দেয়া হয়েছে।

বিধিনিষেধ ও লকডাউনের মাঝের দুই দিনকে সামনে রেখে আজ রোববার থেকেই রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। সড়কে বাস না চলায় ট্রাক ও তিন চাকার যান এবং মোটরসাইকেলে করে ঘরমুখী হচ্ছে তারা।

সংগৃহীত ছবি- লকডাউনে ঢাকা ছাড়ছে মানুষ

এদিকে, চলমান নিষেধাজ্ঞা আরো দুই দিন বাড়িয়ে ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। ফলে আগামীকাল ও পরশু দূরপাল্লাসহ আন্তঃজেলা বাসও বলবে না।

এমন অবস্থায়ও আজ সকাল থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি না মেনে ফেরিতে করে পদ্মা নদী পার হন তারা। এদের বেশিরভাগই ঢাকা ও আশপাশের জেলার খেটে খাওয়া মানুষ।

ফেরি পারানো মানুষগুলো বলছে, লকডাউন কতদিন চলে, তা নিয়ে শঙ্কার মধ্যে ঢাকায় থেকে কষ্ট পাওয়ার চেয়ে বাড়িতে গিয়ে থাকাই ভালো। সেজন্য অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাচ্ছেন তারা।

ঘাটের লোকজন জানান, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যাওয়ার জন্য মাওয়া-কাওড়াকান্দি এবং দোলতদিয়া-পাটুরিয়া ফেরি ব্যবহৃত হয়। গত দুই দিন ধরে যাত্রীদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

প্রতীকি ছবি

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া অফিসের এজিএম ফিরোজ শেখ বলেন, সরকারি বিধিনিষেধে যানবাহন পারাপার বন্ধ রয়েছে। তবে পণ্যবাহী ট্রাকের সঙ্গে সাধারণ মানুষকে পার করছে ফেরিগুলো।

বাংলাদেশ সময়: ১০:১৫:৪৩   ৩২৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


জ্বর-সর্দি-কাশি এখন ঘরে ঘরে
সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করতে হবে : রাষ্ট্রপতি
বিজিতকে মিষ্টি খাইয়ে দিলেন বিজয়ী আইভী
ক্রাইসিস ম্যানেজার হিসেবেও পরিচিত নানক-আজম
৫ জেলায় শৈত্যপ্রবাহ বইছে
নির্বাচন কমিশনের প্রতি মানুষের কোনও আগ্রহ নেই: হারুন
১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা
আরও দুই-একদিন থাকতে পারে শৈত্য প্রবাহ
টিএইচ খানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ
দুর্নীতি রোধে কমানো হচ্ছে ভূমি কর্মকর্তাদের ক্ষমতা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement