একদিন ৮৩ জনের মৃত্যু,যা এখন পর্যন্ত সর্বোচ্চ

Home Page » জাতীয় » একদিন ৮৩ জনের মৃত্যু,যা এখন পর্যন্ত সর্বোচ্চ
সোমবার, ১২ এপ্রিল ২০২১



প্রতীকি ছবি-করোনা ভাইরাসস

বঙ্গ-নিউজ: কোনভাবেই সংক্রমণের লাগাম টেনে ধরা যাচ্ছে না। একদিন ৮৩ জনের মৃত্যু,যা এখন পর্যন্ত সর্বোচ্চ।   দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৭ হাজার ২০১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা আগের দিনের তুলনায় বেশি। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন। এ সময় ভাইরাস ৮৩ জনের মৃত্যু হয়েছে। যা ২৪ ঘণ্টায় মৃত্যুর ক্ষেত্রে এ পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৮২২।  বেড়েছে করোনায় শনাক্ত ও মৃত্যু, দেখা দিয়েছে আইসিইউ সংকট।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একটি আইসিইউ

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়েছে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৫৫টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৬ হাজার। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৯৬৮টি। এর মধ্যে আরো ৭ হাজার ২০১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় অনেকটা বেশি। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৫ হাজার ৮১৯ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ লাখ ৩৭ হাজার ৮৩৩টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৮৩ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু। এ নিয়ে দেশে মোট ৯ হাজার ৮২২ জনের মৃত্যু হলো। এর আগে গতকাল একদিনে সর্বোচ্চ ৭৮ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ৫৪ জন পুরুষ এবং বাকি ২৯ জন নারী। মৃতদের মধ্যে ৭৪ জন হাসপাতালে, বাড়িতে ৫ জন এবং বাকি ৪ জন হাসপাতালে আনার পথে মারা যান।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন।

বাংলাদেশ সময়: ২০:০১:৫৯   ৫০১ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


কারাগারে পাঠানো হলো হাজী সেলিমকে
অর্থনীতি সমিতি পাচার টাকার তথ্য দিয়েছে
নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টিকে পুলিশে !
হাজার কোটি টাকার চুক্তি করেন কিলিয়ান এমবাপ্পে
জাতিসংঘকে শেখ হাসিনার চার প্রস্তাব
করোনা মহামারির পর এবার মাঙ্কিপক্স !
ডুবে গেছে দৌলতদিয়া ফেরিঘাট!
পদ্মা সেতুর নাম ”পদ্মা সেতুই” থাকবে: প্রধানমন্ত্রী
স্কুলের শিক্ষক প্রশ্নফাঁস ব্যবসায় এখন কোটিপতি!
ই-কমার্সের উন্নয়নে সিঙ্গাপুর পাশে থাকবে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement