প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করবেন

Home Page » জাতীয় » প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করবেন
শনিবার, ৫ জুন ২০২১



ফাইল ছবি

বঙ্গনিউজঃ আজ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২১ উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে সোনালু, জাম, আমড়া ও ডুমুর গাছের চারটি চারা রোপণের মাধ্যমে এই অভিযান উদ্বোধন করা হবে। পরিবেশ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ প্রতিপাদ্যে এবারের জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২১ উদ্যাপন করা হবে। এ স্লোগান বাংলাদেশকে সবুজে শ্যামলে ভরিয়ে দিতে সর্বস্তরের জনসাধারণকে উজ্জীবিত করবে।

অপরদিকে, জাতিসংঘ পরিবেশ কর্মসূচির ঘোষণা অনুযায়ী ‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ প্রতিপাদ্যে এবং ‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’ স্লোগানে বিশ্বব্যাপী দিবসটি উদ্যাপন হচ্ছে। বিশ্ব পরিবেশ দিবসকে উপলক্ষ্য করে দেশের বিপুল জনগোষ্ঠী, বিশেষ করে বর্তমান প্রজন্ম প্রতিবেশ ব্যবস্থা ও জীববৈচিত্র্য সংরক্ষণে অগ্রণী

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর জানান, জনগণের মধ্যে এ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের পক্ষ থেকে পরিবেশ অধিদপ্তর ও বন অধিদপ্তরের মাধ্যমে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

পরিবেশ বিষয়ক সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের পাশাপাশি মোবাইল ফোনে পরিবেশ বিষয়ক বার্তা পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান, স্থাপনা ও সড়কে ব্যানার, ফেস্টুন স্থাপন করে পরিবেশ সংরক্ষণের গুরুত্ব উপলব্ধি করে মানুষকে গাছ লাগাতে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩:০৬:৪৭   ২০৮ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


পূর্ণগ্রাস সূর্যগ্রহণ আজ
এ মাসের শেষ দিকে আসতে পারে শৈত্যপ্রবাহ
এইচএসসি পরীক্ষা শুরু
আবারোও ৪৫ লাখ টিকা এলো ভারত থেকে
‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে কুমিল্লার জোড়া খুনের প্রধান আসামি
সড়কে প্রাণহানির দোষীদের অবশ্যই শাস্তি দেওয়া হচ্ছে : প্রধানমন্ত্রী
আজ থেকে শিক্ষার্থীদের হাফ ভাড়া
গ্রেফতার হলেন মেয়র আব্বাস আলী
অধ্যাপক ড. রফিকুল ইসলাম মারা গেছেন
মারা গেলেন হেফাজতে ইসলামের মহাসচিব

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement