আগামী ১৯ জুন ফের টিকাদান শুরু

Home Page » জাতীয় » আগামী ১৯ জুন ফের টিকাদান শুরু
সোমবার, ১৪ জুন ২০২১



ফাইল ছবি

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ: ভ্যাকসিন সংকটের কারণে দেশে বন্ধ আছে টিকাদান কর্মসূচি। তবে চীন ও যুক্তরাষ্ট্রের উপহার দেওয়া কিছু টিকা বর্তমানে মজুদ আছে। এ নিয়েই আবারো শুরু হচ্ছে গণ-টিকাদান কার্যক্রম। আগামী ১৯ জুন থেকে এই কার্যক্রম শুরু হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সম্প্রতি প্রয়াত মা ফৌজিয়া মালেকের আত্মার মাগফিরাত কামনা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে আজ সোমবার বিকেলে এ তথ্য জানান তিনি। চীন থেকে উপহার হিসেবে দেওয়া সিনোফার্ম এবং যুক্তরাষ্ট্র থেকে পাওয়া ফাইজারের টিকা দিয়ে প্রথম ডোজ দেওয়া শুরু হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

ফাইল ছবি -ফাইজারের টীকা

যে ভ্যাকসিন পাওয়া গেছে, তা দিয়েই টিকাদান কর্মসূচি আবার চালু হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, দেশের বিভিন্ন স্থানে আবার করোনার সংক্রমণ বেড়ে গেছে। তাই সবাইকে এখন থেকেই আবারো সচেতন হতে হবে। হাসপাতালগুলোতে শয্যা সংখ্যা কম। সুতরাং করোনার সংক্রমণ বেশি বেড়ে গেলে সেবাও ব্যাহত হবে। তাই প্রতিরোধের ওপর সবাই জোর দিতে হবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।

প্রতীকি ছবি-সিনোভ্যাকের টীকা

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক আরো বলেন, হাসপাতালের ছবি দেখিয়ে করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। বরং করোনার উৎপত্তিস্থলের ছবি টেলিভিশনে প্রচার করতে হবে।

উল্লেখ্য, দুই দফায় উপহার হিসেবে বাংলাদেশকে ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকা দিয়েছে চীন। অন্যদিকে, যুক্তরাষ্ট্র সরকার ১ লাখ ৬২০ ডোজ ফাইজারের টিকা উপহার দিয়েছে। অর্থাৎ সব মিলিয়ে এই মুহূর্তে সরকারের কাছে ১২ লাখ ৬২০ ডোজ টিকা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১:০২:৫৬   ২০৮ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


পদ্মা সেতু: যানবাহনের টোল চূড়ান্ত করা হলো
পিকে হালদারের কোন দেশে কত টাকা, হাইকোর্ট জানতে চায়
সিলেট শহরে প্রবল পানি
নেপাল-ভারতের বিভিন্ন বিষয়ে ছয়টি সমঝোতা স্মারক স্বাক্ষর
পুতিনকে উৎখাতের জন্য রাশিয়ায় একটি অভ্যুত্থান: ইউক্রেন
ভারত জানালে পিকে হালদারের বিষয়ে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
আফগান মেয়েদের পড়াতে ইরানে প্রেরন !
‘বুদ্ধ পূর্ণিমা’ আজ
নিউইয়র্কে বাফেলো শহরে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত
বালিশের নিচে ‘চিরকুট’ জাবির ছাদ থেকে পড়ে মৃত ছাত্রের

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement