মরণঘাতী করোনাভাইরাসে রেকর্ড ২৩০ জনের মৃত্যু !

Home Page » জাতীয় » মরণঘাতী করোনাভাইরাসে রেকর্ড ২৩০ জনের মৃত্যু !
রবিবার, ১১ জুলাই ২০২১



ফাইল ছবি-করোনায় মৃতকে নিয়ে যাওয়া হচ্ছে

বঙ্গ-নিউজ: দেশে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৩০ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত দেশে সর্বোচ্চ মৃত্যু। এর আগে সর্বোচ্চ মৃত্যু ছিল ২১২ জন। আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ১৮৫ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৪১৯। একই সময়ে দেশে আরো ১১ হাজার ৮৭৪ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় অনেক বেশি এবং এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৮ হাজার ৭৭২ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ২১ হাজার ১৮৯।

আজ  স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়েছে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ৮৬০টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ১৫টি। এর মধ্যে আরো ১১ হাজার ৮৭৪ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় অনেকটা বেশি এবং এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৮ হাজার ৭৭২ জন। এর আগে গত ৮ জুলাই সর্বোচ্চ ১১ হাজার ৬৫১ জন শনাক্ত হয়েছিল। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ লাখ ২১ হাজার ১৮৯ জন। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৭১ হাজার ১৬৭টি।

প্রতীকি ছবি-ডেল্টা ভাইরাস

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ২৩০ জনের মৃত্যু হয়েছে। যা গতকালের তুলনায় অনেকটা বেশি এবং এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু। আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ১৮৫ জনের। এর আগে গত ৯ জুলাই ২১২ জনের মৃত্যু হয়েছিল। যা ছিল আজকের আগ পর্যন্ত একদিনে মৃত্যুর ক্ষেত্রে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট ১৬ হাজার ৪১৯ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৩৩ জন পুরুষ এবং ৯৭ জন নারী। এর মধ্যে ১৯ জন বাড়িতে এবং বাকিরা হাসপাতালে মারা গেছেন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৪ জন ৫০১ জন।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ২০:৫১:৩৯   ৫৪০ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন
যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী স্নোডেন রাশিয়ার নাগরিকত্ব পেলেন
পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না আওয়ামী লীগ- কাজী জাফর উল্লাহ
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত বেড়ে ৩৫, নিখোঁজ ৫৫
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু
রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্র আরও দেবে ১৭০ মিলিয়ন ডলার
বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার
প্রশ্নপত্র ফাঁস, আরও দুই পরীক্ষার প্রশ্ন বাতিল
দেশ ছাড়ছেন, তবু রাশিয়ানরা সেনাবাহিনীতে যোগ দিচ্ছে না ?
আইজিপি বেনজীর আহমেদ অবসরে যাচ্ছেন

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement