২৩ জুলাই থেকে আবার আসছে কঠোর বিধিনিষেধ

Home Page » জাতীয় » ২৩ জুলাই থেকে আবার আসছে কঠোর বিধিনিষেধ
সোমবার, ১২ জুলাই ২০২১



প্রতীকি ছবি-লকডাউন

বঙ্গ-নিউজ: করোনার সংক্রমণ প্রতিরোধে দেশে চলছে কঠোর লকডাউন। আগামী ১৪ জুলাই পর্যন্ত চলবে দ্বিতীয় দফায় বাড়ানো লকডাউন। তবে এর মধ্যেই উপস্থিত হয়েছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম পবিত্র উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ।

আসন্ন এই ঈদ উপলক্ষে পশুর হাট এবং মানুষের স্বাভাবিক চলাচলের বিষয় বিবেচনায় নিয়ে চলমান বিধিনিষেধ কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে ঈদের পর ফের কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে।

সরকারের এক তথ্য বিবরণীতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার জানিয়েছেন, সরকার আরোপিত বিধিনেষেধ আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগামী মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রতীকি ছবি

তথ্য বিবরণীতে বলা হয়েছে, সিদ্ধান্ত অনুযায়ী ১৫ জুলাই ভোর ৬টা থেকে ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিলের এই আদেশ কার্যকর থাকবে। তবে আগামী ২৩ জুলাই ভোর থেকেই আবারো কঠোর বিধিনিষেধ জারি করা হবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, ঈদের পর ১৪ দিনের কঠোর বিধিনিষেধে প্রবেশ করবে দেশ।

এদিকে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আজ সোমবার বিকেলে জানানো হয়েছে যে, লকডাউন শিথিলের সিদ্ধান্ত হলেও বেসরকারি সব অফিস ও প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সরকারি অফিসের কার্যক্রম চলবে ভার্চুয়ালি। এ ছাড়া লকডাউন শিথিলের ফলে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। একই সঙ্গে খোলা থাকবে শপিংমল ও দোকান-পাট।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিধিনিষেধ বাড়ানোর প্রস্তাবে অনুমতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সেই নথি মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে। এখন আগামীকাল মঙ্গলবার যেকোনো সময় জারি হবে প্রজ্ঞাপন।

বাংলাদেশ সময়: ২১:০৭:৩১   ২৮৫ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


ভারত জানালে পিকে হালদারের বিষয়ে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
আফগান মেয়েদের পড়াতে ইরানে প্রেরন !
‘বুদ্ধ পূর্ণিমা’ আজ
নিউইয়র্কে বাফেলো শহরে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত
বালিশের নিচে ‘চিরকুট’ জাবির ছাদ থেকে পড়ে মৃত ছাত্রের
মাথাপিছু আয় এখন ২৮২৪ মার্কিন ডলার
সপরিবারে রাজাপাকসে এখন শ্রীলঙ্কার নৌ ঘাঁটিতে
এবার শ্রীলঙ্কান প্রেসিডেন্টের বাড়িও জ্বালিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা
বিদেশীদের কাছে নয়, আমার কাছে আসুন: প্রধানমন্ত্রী
বাংলাদেশে ‘অশনি’ আঘাত হানার আশঙ্কা নাই: প্রতিমন্ত্রী

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement