টীকা নেবেন খালেদা জিয়া

Home Page » জাতীয় » টীকা নেবেন খালেদা জিয়া
সোমবার, ১২ জুলাই ২০২১



প্রতীকি ছবি-করোনা টীকা

বঙ্গ-নিউজ:করোনা থেকে সেরে উঠা সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভাইরাসটি প্রতিরোধক টিকা নিবেন। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দলটির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক টিমের সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন।

জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুরক্ষা ওয়েবসাইটে গত ৮ জুলাই নিবন্ধিত হয়েছেন তিনি। তবে টিকাদানের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। এ বিষয়ে সরকারি কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি এখনো।

কারাবন্দি খালেদা জিয়া দীর্ঘদিন ধরে কিডনি, হার্ট, লিভারসহ নানা জটিলতায় ভুগছেন। এমন অবস্থার মধ্যেই গত ১৪ এপ্রিল করোনা পজিটিভ আসে তার। শারীরিক অবস্থার অবনিত হলে ২৭ এপ্রিল ভর্তি হন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে।

ফাইল ছবি-খাদেলা জিয়া

চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে জরুরি ভিত্তিতে সিসিইউতে স্থানান্তর করা হয় বিএনপি নেত্রীকে। গত ৯ মে করোনামুক্ত হলে চিকিৎসা শেষ করে ৫৩ দিন পর ১৯ জুন নিজ ভাড়া বাসা ‘ফিরোজায়’ ফেরেন তিনি।

বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, দীর্ঘ চার বছর কোনো চিকিৎসা না হওয়া এবং কারাগারে রাখায় অনেকগুলো শারীরিক জটিলতায় আক্রান্ত হয়েছেন খালেদা জিয়া। বর্তমানে ‘খুবই অসুস্থ’ থাকায় উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়া জরুরি। এ জন্য দ্রুত ব্যবস্থা নিতে গত ২২ জুন সংবাদ সম্মেলন করে সরকারের কাছে দাবি জানায় দলটি।

তবে সরকারের পক্ষ বলা হচ্ছে, বিএনপি নেত্রী সাজাপ্রাপ্ত হওয়ায় তার বিদেশে চিকিৎসা নেয়ার আইনগত সুযোগ নেই। দেশের ভেতরেই পছন্দ অনুযায়ী যেকোনো হাসপাতালে চিকিৎিসা নেয়ার সুবিধা দেয়া হয়েছে তাকে।

বাংলাদেশ সময়: ২১:২৭:৫৩   ১৮৬ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


জ্বর-সর্দি-কাশি এখন ঘরে ঘরে
সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করতে হবে : রাষ্ট্রপতি
বিজিতকে মিষ্টি খাইয়ে দিলেন বিজয়ী আইভী
ক্রাইসিস ম্যানেজার হিসেবেও পরিচিত নানক-আজম
৫ জেলায় শৈত্যপ্রবাহ বইছে
নির্বাচন কমিশনের প্রতি মানুষের কোনও আগ্রহ নেই: হারুন
১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা
আরও দুই-একদিন থাকতে পারে শৈত্য প্রবাহ
টিএইচ খানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ
দুর্নীতি রোধে কমানো হচ্ছে ভূমি কর্মকর্তাদের ক্ষমতা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement