বিভিন্ন উৎস থেকে ২১ কোটি টিকার প্রতিশ্রুতি

Home Page » জাতীয় » বিভিন্ন উৎস থেকে ২১ কোটি টিকার প্রতিশ্রুতি
বুধবার, ১৮ আগস্ট ২০২১



কেবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

বঙ্গ-নিউজ: মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, করোনাভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে বিভিন্ন উৎস থেকে ২১ কোটি ৪ লাখ  ডোজ টিকার প্রতিশ্রুতি পাওয়া গেছে। আজ বুধবার সচিব বৈঠক শেষে এ কথা জানান তিনি।

দীর্ঘ চার মাসের বেশি সময় পর এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা সচিবদের নিয়ে বৈঠক করেন। সভা শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান। সরকারি বাসভবন গণভবন থেকে পরিকল্পনা কমিশনের সভাকক্ষে অনুষ্ঠিত সচিব সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, টিকার বিষয়টা সভায় ভালোভাবে আশ্বস্ত করা হয়েছে। এর আগে সর্বশেষ পারচেজ কমিটিতে (সরকারি ক্রয় সংক্রান্ত কমিটি) ৬ কোটি ডোজ টিকা কেনার অনুমোদন দেওয়া হয়। সভায় জানানো হয়েছে বিভিন্ন উৎস থেকে ২১ কোটি ৪ লাখ ডোজ টিকার প্রতিশ্রুতি পাওয়া গেছে। এর মধ্যে ইতোমধ্যে ৩ কোটি ১০ লাখ ডোজ কেনা হয়েছে। এটা নিয়ে আর অসুবিধা হবে না।

প্রতীকি ছবি-করোনা টীকা

প্রসঙ্গত, দীর্ঘ চার বছর দেড় মাস পর সচিবদের সঙ্গে এদিন বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী। এনইসির সম্মেলন কক্ষে আজ বুধবার সকাল ১০টায় এ বৈঠক শুরু হয়। সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত হন প্রধানমন্ত্রী। সর্বশেষ ২০১৭ সালের জুলাই মাসে সরকার প্রধানের উপস্থিতিতে সচিব সভা অনুষ্ঠিত হয়। এর ৪ বছর পর গত ৪ জুলাই সচিব সভা করার পদক্ষেপ নেওয়া হয়েছিল। তবে দেশে করোনা পরিস্থিতির অবনতির কারণে তা স্থগিত করা হয়।

বাংলাদেশ সময়: ২০:৩৬:১৩   ১৩৯ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আরেক শিক্ষার্থী হাসপাতালে, শিক্ষকদের প্রতিনিধিদল ঢাকায়
মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু আজ থেকে
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি একাত্মতা জ্ঞাপন করেছে সিলেটের সংস্কৃতিকর্মীরা
কেমন হবে ৫০ বছর পরের বাংলাদেশ?
দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রীকে
লক্ষ্যে পৌঁছাতে বেসামরিক প্রশাসনের সঙ্গে কাজ করতে হবে: সেনাপ্রধান
২৪ অনশনকারী শীতের সারারাত ছিলেন উপাচার্যের বাসভবনের সামনে
কানাডার নতুন হাইকমিশনারকে মিষ্টি দিয়ে বরণ
মুখ খুললেন ছাত্রলীগ সভাপতি সহসভাপতির অভিযোগ নিয়ে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement