পরীমনির জামিনের শুনানি কেন দ্রুত করা হবে না: হাইকোর্ট

Home Page » জাতীয় » পরীমনির জামিনের শুনানি কেন দ্রুত করা হবে না: হাইকোর্ট
বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১



ফাইল ছবি- জেল হাজতে চিত্রনায়িকা পরীমনি

বঙ্গ-নিউজ: পরীমনির  অবৈধ কাজ কর্মের বিরুদ্ধে জনগনের একটা সমর্থ প্রেথমে থাকলেও পরে ক্রমশ তার পক্ষে জনমত তৈরী হতে দেখা যায়। সাধারন মানুষ এখন ভাবছে যে,পরীমনি একটা ষড়যন্ত্রের শিকার। আর তাই প্রতিবাদ ও তার মুক্তির জন্য দাবী উঠতে শুরু করেছে। এসব বিষয়ে অনেকেই উদ্বেগ প্রকাশ করছেন। এদিকে পরীমনির জামিনের শুনানি দ্রুত করতে রুল জারি করেছেন হাইকোর্ট। বনানী থানায় পরীমনির বিরুদ্ধে দায়ের করা মামলার জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হয় ১৩ সেপ্টেম্বর। নিম্ন আদালতের এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন পরীমনি। সেই আবেদনের প্রেক্ষিতে আজ হাইকোর্ট থেকে এই রুল জারি করা হলো।

কেন আরও দ্রুত সময়ের মধ্যে জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হবে না, তা জানতে চেয়ে এই রুল জারি করা হয়। আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রুল জারি করেছে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ। আদালতে পরীমণির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট মুজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পরীমনিকে প্রথম দফায় ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়। এরপর দ্বিতীয় দফায় নেওয়া হয়েছে ২ দিনের রিমান্ডে। সর্বশেষ গত ১৯ আগস্ট ১ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এরপর আর রিমান্ডের আবেদন করা হয়নি। তবে মামলার জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হয় আগামী ১৩ সেপ্টেম্বর।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বুধবার দিবাগত রাতে রাজধানীর বনানীর বাসায় অভিযান চালিয়ে পরীমনি এবং তার সহযোগীকে আটক করে র‌্যাবের একটি দল। অভিযানে পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয় বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৫৩:২৯   ১৩৫ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আজ শুরু এইচএসসি পরীক্ষা
আবারোও ৪৫ লাখ টিকা এলো ভারত থেকে
‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে কুমিল্লার জোড়া খুনের প্রধান আসামি
সড়কে প্রাণহানির দোষীদের অবশ্যই শাস্তি দেওয়া হচ্ছে : প্রধানমন্ত্রী
আজ থেকে শিক্ষার্থীদের হাফ ভাড়া
গ্রেফতার হলেন মেয়র আব্বাস আলী
অধ্যাপক ড. রফিকুল ইসলাম মারা গেছেন
মারা গেলেন হেফাজতে ইসলামের মহাসচিব
তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ শুরু
টঙ্গীতে আগুনে পুড়ল পাঁচশর বেশি ঘর

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement