পরীমনির জামিনের শুনানি কেন দ্রুত করা হবে না: হাইকোর্ট

Home Page » জাতীয় » পরীমনির জামিনের শুনানি কেন দ্রুত করা হবে না: হাইকোর্ট
বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১



ফাইল ছবি- জেল হাজতে চিত্রনায়িকা পরীমনি

বঙ্গ-নিউজ: পরীমনির  অবৈধ কাজ কর্মের বিরুদ্ধে জনগনের একটা সমর্থ প্রেথমে থাকলেও পরে ক্রমশ তার পক্ষে জনমত তৈরী হতে দেখা যায়। সাধারন মানুষ এখন ভাবছে যে,পরীমনি একটা ষড়যন্ত্রের শিকার। আর তাই প্রতিবাদ ও তার মুক্তির জন্য দাবী উঠতে শুরু করেছে। এসব বিষয়ে অনেকেই উদ্বেগ প্রকাশ করছেন। এদিকে পরীমনির জামিনের শুনানি দ্রুত করতে রুল জারি করেছেন হাইকোর্ট। বনানী থানায় পরীমনির বিরুদ্ধে দায়ের করা মামলার জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হয় ১৩ সেপ্টেম্বর। নিম্ন আদালতের এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন পরীমনি। সেই আবেদনের প্রেক্ষিতে আজ হাইকোর্ট থেকে এই রুল জারি করা হলো।

কেন আরও দ্রুত সময়ের মধ্যে জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হবে না, তা জানতে চেয়ে এই রুল জারি করা হয়। আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রুল জারি করেছে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ। আদালতে পরীমণির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট মুজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পরীমনিকে প্রথম দফায় ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়। এরপর দ্বিতীয় দফায় নেওয়া হয়েছে ২ দিনের রিমান্ডে। সর্বশেষ গত ১৯ আগস্ট ১ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এরপর আর রিমান্ডের আবেদন করা হয়নি। তবে মামলার জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হয় আগামী ১৩ সেপ্টেম্বর।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বুধবার দিবাগত রাতে রাজধানীর বনানীর বাসায় অভিযান চালিয়ে পরীমনি এবং তার সহযোগীকে আটক করে র‌্যাবের একটি দল। অভিযানে পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয় বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৫৩:২৯   ৩৯৪ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


ঢাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের কংক্রিটের গার্ডার খসে পড়লো ক্রেন থেকে, চলন্ত গাড়ির ভেতরেই পিষ্ট হয়ে নিহত ৫
লঞ্চ ভাড়া ৩০ শতাংশ বাড়ল, মঙ্গলবার থেকেই
ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
২০৩০ সাল নাগাদ একশ বিলিয়ন ডলার রপ্তানি টার্গেট গার্মেন্ট খাতে
বাণিজ্যিক ভবনে নজরদারি, বাতির ব্যবহার কমাতে বলা হচ্ছে
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলের সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক
শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন করা যায় কিনা সে বিষয়টা ভেবে দেখছি: শিক্ষামন্ত্রী
জ্বালানি তেলের দাম একলাফে ৫১ শতাংশের বেশি বাড়ানো হয়েছে
কাদের: নির্বাচন হবে সংবিধান অনুসারে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement