সিলেটে অতিরিক্ত ভাড়া নিলে ৯৯৯-এ কল দেয়ার পরামর্শ

Home Page » প্রথমপাতা » সিলেটে অতিরিক্ত ভাড়া নিলে ৯৯৯-এ কল দেয়ার পরামর্শ
শুক্রবার, ২৭ আগস্ট ২০২১



ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: সিএনজি চালকরা অতিরিক্ত ভাড়া আদায় করলে যাত্রীদের ৯৯৯ নম্বরে কল দেয়ার পরামর্শ দেন এবং সড়কে চলতি অবস্থায় দায়িত্বরত ট্রাফিককে অবহিত করলে সড়ক আইনে মামলা দেয়া হবে বলেও জানান পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ।

মহামারি শেষে স্বাভাবিক ভাড়ায় ফেরার কথা থাকলেও সিলেটে অটোরিকশা ভাড়ায় নৈরাজ্যের অভিযোগ গড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এমন অবস্থায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে যাত্রী অধিকার পরিষদ সিলেটের পক্ষ থেকে মানববন্ধন করা হয়েছে। এ মানববন্ধনে অটোরিকশার অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করে যাত্রীদের পাশে দাঁড়াতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন নেতৃবৃন্দ।

এমনকি সিলেট নগরজুড়ে রাজত্ব করা নম্বরবিহীন অটোরিকশার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতেও দাবি জানান তারা।

এদিকে সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ বলেন, ‘অটোরিকশায় তিনজন যাত্রী বহনের নিয়ম থাকলেও সিলেটে অলিখিতভাবে পাঁচজন যাত্রী বহন করে থাকি। দীর্ঘদিন থেকে এভাবে যাত্রী বহন করে আসছি। কিন্তু ১১ আগস্ট থেকে কঠোর বিধিনিষেধ শিথিল হলেও অটোরিকশায় সমপরিমাণ যাত্রী বহন করতে দিচ্ছে না সিলেটের ট্রাফিক পুলিশ। বিধিনিষেধ শিথিলের পর অন্তত ১ হাজার মামলা দিয়েছে পুলিশ প্রশাসন। তাই বাধ্য হয়েই তিনজন যাত্রীর কাছ থেকে পাঁচজনের ভাড়া আদায় করা হচ্ছে।

অপরদিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, ‘আইনত অটোরিকশার পেছনের আসনে মাত্র ৩ জন যাত্রী বহনের কথা। আর এ অনুযায়ী সরকার থেকে ভাড়াও নির্ধারণ করা আছে। কিন্তু দীর্ঘদিন থেকে অটোরিকশাগুলো অতিরিক্ত যাত্রী নিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছিল। তাই আইনের বাইরে কোনো অটোরিকশাকে এখন যাত্রী বহন করতে দেয়া হচ্ছে না।

এ অবস্থায় কোনো অটোরিকশা অতিরিক্ত ভাড়া আদায় করলে যাত্রীদের ৯৯৯ নম্বরে কল দেয়ার পরামর্শ দেন এবং সড়কে চলতি অবস্থায় দায়িত্বরত ট্রাফিককে অবহিত করলে সড়ক আইনে মামলা দেয়া হবে বলেও জানান পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ।

বাংলাদেশ সময়: ১৪:৩১:২১   ৪৮৯ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী স্নোডেন রাশিয়ার নাগরিকত্ব পেলেন
পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না আওয়ামী লীগ- কাজী জাফর উল্লাহ
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত বেড়ে ৩৫, নিখোঁজ ৫৫
ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নোরু’
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু
রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্র আরও দেবে ১৭০ মিলিয়ন ডলার
বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার
প্রশ্নপত্র ফাঁস, আরও দুই পরীক্ষার প্রশ্ন বাতিল
দেশ ছাড়ছেন, তবু রাশিয়ানরা সেনাবাহিনীতে যোগ দিচ্ছে না ?
আইজিপি বেনজীর আহমেদ অবসরে যাচ্ছেন

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement