প্রতিরোধযোদ্ধা সুকেশ রঞ্জন সরকার আর নেই

Home Page » সারাদেশ » প্রতিরোধযোদ্ধা সুকেশ রঞ্জন সরকার আর নেই
শনিবার, ২৮ আগস্ট ২০২১



ফাইল ছবি
স্টাফ করেসপন্ডেট,বঙ্গ-নিউজঃসুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা (দঃ) ইউনিয়নের রাঙামাটি গ্রামের কৃতি সন্তান,মধ্যনগর থানা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা বাস্তবায়ন আন্দোলনের আহ্বায়ক সুকেশ রঞ্জন সরকার (৬৭) আর নেই।
সুকেশ রঞ্জন সরকার দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতার কারনে শনিবার দুপুর ১২ টা ২০ মিনিটে ধর্মপাশার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। কোনরকম আনুষ্ঠানিকতা ছাড়াই নিজ ভবনে ধর্মীয় মতে আজ বেলা ৩.৩০ মিনিটে তাঁর দাহ কাজ সম্পন্ন হয়।তিনি ছিলেন একজন প্রতিরোধ যোদ্ধা। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর নিজ বাড়ির আঙিনা ও সরকারি চাকুরি ছেড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যার প্রতিবাদ জানান। যার ফলে কারাগারেই কাটাতে হয়েছিল তার দীর্ঘজীবন।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্রতিবাদে ভাটি ময়ালে অনেক সশস্ত্র যুদ্ধক্ষেত্রে তিনিই ছিলেন মূল নায়ক।সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার রামজীবনপুর গ্রামে সশস্ত্র প্রতিরোধযুদ্ধে তিনি ছিলেন মহানায়ক। তার অন্যতম সহযোদ্ধা ছিলেন তালুকদারসহ ১৩ সদস্যের বাহিনী। বাট্টাযুদ্ধেও তিনি ছিলেন প্রধান।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হাওর গবেষক সজল কান্তি সরকার,মধ্যনগর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান রাসেল আহমদ।
হাওর গবেষক সজল কান্তি সরকার বলেন, তিনি ছিলেন বঙ্গবন্ধু প্রেমিক। তাই জাতির পিতা বঙ্গবন্ধু হ্যাতার সশস্ত্র প্রতিবাদের ফলে তিনি প্রায় দীর্ঘ ৯ বছর কারাগারে ছিলেন। জীবনের শেষদিন পর্যন্ত বঙ্গবন্ধুর সোনার বাংলার কথাই ভাবছিলেন। তাঁর মৃত্যুতে আমরা গভীর শোকাভিভূত।

বাংলাদেশ সময়: ১৬:৫৫:৩৬   ৪৮৬ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


জ্বালানি তেলের দাম একলাফে ৫১ শতাংশের বেশি বাড়ানো হয়েছে
মধ্যনগরে যুব মহিলা লীগের আলোচনা সভা
মধ্যনগরে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা
মধ্যনগরে পানিতে ডোবে শিশুর মৃত্যু
মধ্যনগরে ইউপি সদস্যকে ফাঁসাতে শিক্ষকের অপচেষ্টা
মধ্যনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ
মধ্যনগরে ভারতীয় মদসহ কারবারি গ্রেফতার
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
দেড় মাস পর বাড়ি ফিরলেন রতন সরকার
মধ্যনগরে গ্রামবাসীকে নলকূপ দিলেন সাজেদা আহমেদ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement