৪০০০ চিকিৎসক নিয়োগ আজই ; ৪২ তম বিসিএস এ

Home Page » চাকুরির বাজার » ৪০০০ চিকিৎসক নিয়োগ আজই ; ৪২ তম বিসিএস এ
শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১



 ৪২-তম বিসিএস রেজাল্ট

বঙ্গ-নিউজঃ   চার হাজার চিকিৎসক নিয়োগের বিসিএস ৪২ তম বিসিএসের চূড়ান্ত সুপারিশ আজই করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ফলের বিষয়টি নিশ্চিত করেছে পিএসসির একাধিক বিশ্বাসযোগ্য সূত্র। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এই বিসিএসের মাধ্যমে প্রথমে ২ হাজার পরে আরো দুই হাজারসহ মোট চার হাজার চিকিৎসক নেওয়ার কথা রয়েছে।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গতকাল বুধবার প্রথম আলোকে বলেন, আগামীকাল (আজ) বৃহস্পতিবার পিএসসির বিশেষ সভা অনুষ্ঠিত হবে। তবে এতে ফলাফল প্রকাশ করা হবে কি না সে সম্পর্কে তিনি কিছু বলেননি। যদিও পিএসসির নির্ভরযোগ্য সূত্রগুলো বলেছে, আজ বিশেষ সভায় ৪২ তম বিশেষ বিসিএসের ফলাফল অনুমোদন দেওয়া হবে।

তবে ২ হাজার নাকি ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে এমন প্রশ্নে সোহরাব হোসাইন বলেন, চার হাজার চিকিৎসকের চাহিদা আছে। তাই চার হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হবে।

এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে দিন-রাত এমনকি ছুটির দিনেও কাজ করেছে পিএসসি।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, প্রথমে ৪২ তম বিসিএস থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও সরকারের বিশেষ ক্ষমতায় এখান থেকে আরও দুই হাজার অর্থাৎ মোট ৪ হাজার চিকিৎসক নিয়োগর সিদ্ধান্ত নেওয়া হয়। সরকারের ইচ্ছা দ্রুত সময়েই এই চিকিৎসকদের নিয়োগ প্রক্রিয়া শেষ করে তাঁদের পদায়ন করা। এ বিষয়েও সরকারের বিভিন্ন দপ্তর কাজ করে যাচ্ছে।

করোনার সময় দফায় দফায় পেছানো হয় ৪২ তম বিসিএসের ভাইভা। পরে স্বাস্থ্য বিধি মেনে ও করোনার সময় বিশেষ ভাবে চিকিৎসক নিয়োগ দিতে কাজ করে পিএসসি। এ সময় জরুরি অবস্থাতেও সরকারের কাছে বিশেষ অনুমতি নিয়ে কাজ করে পিএসসি।
৫ মে মৌখিক পরীক্ষা সূচি প্রকাশ করে পিএসসি বলেছিল, ৪২ তম বিসিএস বিশেষ ক্যাডারের লিখিত পরীক্ষায় (এমসিকিউ টাইপ) উত্তীর্ণদের মধ্যে ৬ হাজার ২২ জনের মৌখিক পরীক্ষা শুরু হবে ২৩ মে। ৩০ জুন পর্যন্ত ৬ হাজার ২২ জনের ভাইভা অনুষ্ঠিত হবে। পরে ১৮ মে বিজ্ঞপ্তিতে পিএসসি জানায়, বর্তমান করোনার পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধিনিষেধের কারণে ৪২ তম বিসিএস (বিশেষ) মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়। অল্প সময়ের মধ্যে নতুন তারিখ জানানোর কথা জানিয়েছিল পিএসসি। পরে ৬ জুন শুরু থেকে আবার ভাইভা শুরু করে পিএসসি। এ পরীক্ষা আগামী ১৩ জুলাই পর্যন্ত চলার কথা ছিল। করোনার কারণে সেই ভাইভা স্থগিত করা হলো। এর পরেও কয়েক বার করোনায় পিছিয়ে যায় ভাইভা।

করোনার প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২ তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় (লিখিত টাইপ) ৩১ হাজার চিকিৎসক অংশ নেন। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ এই বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন।

বাংলাদেশ সময়: ১৩:৩৪:৪৮   ১৯৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চাকুরির বাজার’র আরও খবর


চাকরির পরীক্ষা একদিনে ১৯ প্রতিষ্ঠানে নিয়োগ, অনেকরই স্বপ্নভঙ্গ
মধ্যনগরে মতবিনিময় মা সভা অনুষ্ঠিত
সরকারি চাকরির আবেদনে থাকছে না সত্যায়ন প্রক্রিয়া
৪০০০ চিকিৎসক নিয়োগ আজই ; ৪২ তম বিসিএস এ
আর কত অপেক্ষা করতে হবে শিক্ষক-কর্মচারীদের বেতন পেতে
আগামী মাসে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেবে বললেন,জাকির হোসেন
সরকারি চাকরির নিয়োগের জটিলতা
অ্যামাজন কোম্পানির মালিক ভারতে ১০ লাখেরও অধিক চাকরি সৃষ্টির প্রতিশ্রুতি দিলেন
প্রাথমিকে নিয়োগের ফল বাতিলের সুযোগ নেই
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement