মানবিক পুলিশ সুপার

Home Page » সারাদেশ » মানবিক পুলিশ সুপার
সোমবার, ৪ অক্টোবর ২০২১



 

 ---

নিজস্ব প্রতিবেদক,গাজীপুর কর্তৃকঃ হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নের পুলিশ সুপার আলী আহামদ খান। সব সময় নিজের দক্ষতা আর বুদ্ধি দিয়ে এ সেক্টরটাকে সুন্দর ও সুশৃঙ্খল করে চালিত করছেন। পুলিশের উর্ধতন কর্মকর্তাদের শ্রদ্ধা আর জুনিয়রদের ভালবাসার এক নাম আলী আহম্মদ খান। সবসময় নিজের কাজ দিয়েই তিনি সবার মন জয় করেছেন। তাইতো তিনি এক মানবিক পুলিশ সুপার হিসেবে খ্যাতি অর্জন করেছেন।

গাজীপুরের সালনা হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক মানবিক এই পুলিশ সুপারের একটি মানবকি কাজের কথা বলতে গিয়ে জানান, তাদের সালনা থানায় কর্মরত এসআই আনিসুর রহমান। তার ১৫ মাসের শিশু কন্যা নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে ভোগছিলেন। রোববার রাতে ওই এসআইয়ের শিশিু কন্যা গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে তাকে দ্রুত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সং কলেজের আইসিইউতে ভর্তি করা হয়। স্বামী-স্ত্রী ছাড়া তাদের সাথে আর কেউ ছিলনা ওইদিন রাতে। হঠাৎ আইসিইতেই তার শিশু কন্যাটির মৃত্যু হয়।

নিজের শিশু মেয়ের মৃত্যুর খবরে এসআই আনিসুর রহমান কান্নায় ভেঙ্গে পড়েন এবং তার সাথে থাকা তার স্ত্রী বার বার মুর্ছা যেতে থাকেন। কিন্তু ওই সময়টায় তার সাথে কাউকে থাকা অবশ্যই উচিত ছিল।

এধরণের খবর আসে সালনা থানার ওসি মীর গোলাম ফারুকের কাছে। তিনি দুইজন অফিসার ও একজন কনস্টেবল সহ ওই হাসপাতালে গিয়ে বিষয়টি তাৎক্ষণিক হাইওয়ে পিুলিশ গাজীপুর রিজিয়নের পুলিশ সুপার আলী আহামদ খানকে অবগত করে দুই জন মহিলা পুলিশের সহযোগিতা চান।

পুলিশ সুপার মুহুর্তের মধ্যেই সাভার হাইওয়ে থানা থেকে দুই জন মহিলা পুলিশের ব্যবস্থা করেন এবং এসআই আনিসুর রহমানের স্ত্রীকে সান্তনা দিতে থাকেন। একপর্যায়ে এসআই আনিসুরের স্ত্রীর কান্না থেকে গেলে শিশুর মরদেহ নিয়ে গ্রামের বাড়িতে চলে যান।

সালনা হাইওয়ে থানার ওসি জানান, পুলিশ সুপার মহোদয় তাৎক্ষণিক বিভিন্ন পরামর্শ দিয়ে যে মানবিক কাজটি করেছেন তা প্রশংসার দাবীদার। এমন একটি মানবিক কাজ করার কারণে হাসপাতালের কর্তৃপক্ষ ও পুলিশ মহলের আলোড়ন সৃষ্টি হয়েছে। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৮:০৫:২০   ২১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


মধ্যনগরে স্লিপ থাকার পরেও পায়নি ত্রাণ
পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু
মধ্যনগরে ৪০০ পরিবারে মধ্যে ত্রাণ বিতরণ
মধ্যনগরে আব্দুল আউয়াল মিছবাহ’র উদ্যোগে ত্রাণ বিতরণ
মধ্যনগরে ১৫ টি বেদে পরিবারের মধ্যে ওসির ত্রাণ বিতরণ
সক্ষমতার প্রতীক দেশীয় প্রতিষ্ঠানের
জুলেখা হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সিরাজুল গ্রেপ্তার
বন্যার্তদের মাঝে এডভোকেট রনজিত সরকারের ত্রাণ বিতরণ
মধ্যনগরে ত্রাণ বিতরণ
মধ্যনগরে ত্রাণ বিতরণ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement