ফেইসবুকের ৬ ঘণ্টায় ৬০০ কোটি ডলার নেই জাকারবার্গের

Home Page » অর্থ ও বানিজ্য » ফেইসবুকের ৬ ঘণ্টায় ৬০০ কোটি ডলার নেই জাকারবার্গের
মঙ্গলবার, ৫ অক্টোবর ২০২১



 ফাইল ছবি জাকারবার্গ

বঙ্গনিউজঃ   মাত্র ছয় ঘণ্টা বন্ধ ছিল ফেসবুক। হঠাৎ করে যোগাযোগ মাধ্যমটির ওয়েবসাইট বা অ্যাপে ঢোকা যাচ্ছিল না। এতেই প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ব্যক্তিগত সম্পদের পরিমাণ কমে গেছে এক ধাক্কায় ৬০০ কোটি ডলারের বেশি। পিছিয়ে গেছেন বিশ্বের শীর্ষ ধনীদের তালিকাতেও।

ইয়াহু ফাইন্যান্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য সেপ্টেম্বর থেকেই ফেসবুকের শেয়ারের দর ১৫ শতাংশের মতো কম। সোমবারের ঘটনায় তা আরও ৪ দশমিক ৯ শতাংশ কমে গেছে। আর এতে জাকারবার্গের নিট সম্পদের পরিমাণ কমে দাঁড়িয়েছে ১২ হাজার ১৬০ কোটি ডলারে।

হঠাৎ করে ৬০০ কোটি ডলার সম্পদ কমে যাওয়ায় বিশ্বের শীর্ষ ধনীদের তালিকাতেও পিছিয়ে গেছেন জাকারবার্গ। ব্লমবার্গ বিলিয়নিয়ার সূচকে জাকারবার্গ এখন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের পেছনে। তালিকায় জাকারবার্গ আছেন পাঁচ নম্বরে, এক ধাপ এগিয়ে বিল গেটস রয়েছেন চারে।

সূচকটির তথ্য অনুযায়ী, মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে জাকারবার্গের সম্পদ ১৪ হাজার কোটি ডলার থেকে এতটা; অর্থাৎ ১২ হাজার ১৬০ কোটি ডলারে নেমে এল। এরমধ্যে ছয় ঘণ্টায় নেই ৬০০ কোটি ডলারের বেশি।

সোমবার সন্ধ্যার পর বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে একসঙ্গে প্রায় ছয় ঘণ্টা ধরে বিভ্রাট ছিল। কোনো কাজ করছিল না। মেসেজিংও হচ্ছিল না। এর প্রায় ছয় ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৪টার দিকে আবার এসব সেবা পেতে শুরু করেন ব্যবহারকারীরা।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মার্ক জাকারবার্গ। তিনি বলেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার এখন সচল হয়েছে। আজকের অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য আমরা দুঃখিত। এসময় তিনি এও বলেন, আমি এও জানি, মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষায় আপনারা ফেসবুকের সঙ্গে কতটা সম্পৃক্ত।

বাংলাদেশ সময়: ১৫:২৫:১১   ২২১ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


ভারত জানালে পিকে হালদারের বিষয়ে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
রসুনের দাম দ্বিগুণ হারে বৃদ্ধি !
বৃষ্টিতে ডিমের দাম ১০ টাকা বাড়লো !
বাজারে আসছে রাজশাহীর আম
মাথাপিছু আয় এখন ২৮২৪ মার্কিন ডলার
ইউক্রেন সংকটে পণ্য আমদানি কঠিন হয়ে পড়েছেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা
হাওরের বন্যা চালের বাজারমূল্যে প্রভাবক হয়ে উঠতে পারে
এ বছরেই পদ্মা সেতু চালু হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
যে কারণে গণভোট আয়োজনের কথা বললেন জেলেনস্কি
যুদ্ধে ব্যর্থতায় আট জেনারেলকে বরখাস্ত করেছেন পুতিন, দাবি ইউক্রেনের

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement